আদালত প্রতিবেদক

  ১৩ অক্টোবর, ২০১৯

ঢাবি ছাত্রলীগের ২ বহিষ্কৃত নেতা রিমান্ড শেষে কারাগারে

পিস্তল ও ইয়াবাসহ গ্রেফতার হওয়া ছাত্রলীগের দুই বহিষ্কৃত নেতাকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল শনিবার দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুই আসামি হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ ক্রীড়া সম্পাদক হাসিবুর রহমান তুষার এবং হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রলীগের সাবেক নেতা আবু বকর আলিফ। আসামিদের গত বুধবার রিমান্ডে পাঠিয়েছিলেন আদালত।

গত মঙ্গলবার সন্ধ্যায় হাজী মুহম্মদ মুহসীন হল শাখা ছাত্রলীগের ছাত্র বৃত্তিবিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজির মাথায় অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেন তুষার ও আলিফ। পরে রাত পৌনে ৮টার দিকে তাদের হাজী মুহম্মদ মুহসীন হল থেকে আটক করা হয়। সেখান থেকে গুলিভর্তি একটি পিস্তল, দুটি সিসি ক্যামেরা, একটি সিসি ক্যামেরাযুক্ত লাইট, দুটি ল্যাপটপ, একটি ফেনসিডিলের বোতল, দুটি লাঠি, দুটি হাতুড়ি, দুটি বঁটি ও একটি স্টিলের পাইপ উদ্ধার করা হয়েছে বলে হল প্রাধ্যক্ষের নথিতে উল্লেখ করা হয়েছে।

হাসিবুর রহমান তুষার ও আবু বকর আলিফ দুজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র। তুষার পড়েন আইইআরে, আর আলিফ দর্শনের ছাত্র।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিগত কমিটির উপ ক্রীড়াবিষয়ক সম্পাদক ছিলেন তুষার। আর আলিফ ছিলেন উপ অর্থবিষয়ক সম্পাদক। ‘ইয়াবা বিক্রিতে জড়িত’ থাকার অভিযোগে দুজনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছিল বলে ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close