রাজশাহী অফিস

  ০৪ জুন, ২০১৮

রাজশাহীতে আরডিএর নির্দেশ অমান্য করে ইমারত নির্মাণ

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) নির্দেশ উপেক্ষা করে নগরীর বোয়ালিয়া থানাধীন সাধুর মোড় রামচন্দ্রপুর এলাকায় ইমারত নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। নির্মানাধীন এই ইমারত ৩০ দিনের মধ্যে ভেঙে ফেলার জন্য বিবাদী ওই এলাকার সেকেন্দার আলীর ছেলে মো. হেদুয়েতুল ইসলামকে নির্দেশ দিয়েছে আরডিএ। এ নির্দেশ অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নগরীর বোয়ালিয়া থানা, সিটি করপোরেশন ও বিদ্যুৎ বিভাগকে লিখিতভাবে জানিয়েছেন আরডিএর অথরাইজড অফিসার মো. আবদুল্লাহ আল তারিক। তারপরেও বন্ধ হচ্ছে না এই নির্মাণকাজ। তবে আরডিএ সূত্র গতকাল রোববার জানিয়েছে এই নির্মাণাধীন ইমারত মালিক যদি নিজ খরচে ভেঙে না ফেলেন, তাহলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

আরডিএ সূত্রে জানা গেছে, নগরীর বোয়ালিয়া থানাধীন সাধুর মোড় রামচন্দ্রপুর এলাকায় আরডিএর অনুমোদন ছাড়াই হেদুয়েতুল ইসলাম ভবন নির্মান শুরু করেন। এর প্রেক্ষিতে গত ১২ অক্টোবর ২০১৭ তারিখে ৩০ দিনের মধ্যে জবাব ও নির্মানাধীন ভবনটি ভেঙে ফেলাসহ কারণ দর্শানোর নোটিশ দেয় আরডিএ। এরপর প্রাপ্ত জবাব সন্তোষজনক না হওয়ায় ১৬ নভেম্বর ২০১৭ তারিখে ওই অননুমোদিত নির্মাণ ৩০ দিনের মধ্যে অপসারণ করার নির্দেশ দেয় আরডিএ। সেই নির্দেশ উপেক্ষা করে নির্মাণকাজ চালাতে থাকলে গত ১৪ জানুয়ারি ১৮ এবং সর্বশেষ গত ৬ মে ২০১৮ তারিখে নির্মানাধীন ভবনটি ভেঙে ফেলার নির্দেশ দেয় আরডিএ। কিন্তু এ আদেশ বাস্তবায়ন না হওয়ায় দরকারি ব্যবস্থা নেওয়ার জন্য বোয়ালিয়া থানা, সিটি করপোরেশন ও বিদ্যুৎ বিভাগকে লিখিতভাবে জানিয়েছেন আরডিএর অথরাইজড অফিসার মো. আবদুল্লাহ আল তারিক।

এ সময়সীমা শেষ হতে চললেও বিবাদী বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। এ বিষয়ে আরডিএর অথরাইজড অফিসার মো. আবদুল্লাহ আল তারিক গতকাল রেববার বিকালে প্রতিদিনের সংবাদকে জানান, নির্ধারিত সময়ের মধ্যে ওই স্থাপনা নিজ দায়িত্বে ভেঙে না নিলে বিবাদীর বিরুদ্ধে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে এবং আইনানুগভাবেই স্থাপনাটি ভাঙা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist