পবিপ্রবি প্রতিনিধি

  ২২ ডিসেম্বর, ২০২২

পবিপ্রবিতে শিক্ষার্থী-বহিরাগতদের সংঘর্ষ, আহত ১০

ছবি : প্রতিদিনের সংবাদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ১০ জন আহত হয়। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়ে বহিরাগতদের হস্তক্ষেপকে কেন্দ্র করে এই সংঘর্ষ ঘটে।

জানা যায়, গত ২০ ডিসেম্বর নব নির্বাচিত কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটির জন্য আয়োজিত আনন্দ মিছিলে বহিরাগতদের অবৈধ হস্তক্ষেপে এ বিবাদের সূত্রপাত ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে ২১ তারিখ সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থমথমে পরিবেশ বিরাজ করে। অবস্থা বেগতিক দেখে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি শৃঙ্খলা বজায় রাখার চেষ্টা করে। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রথম ফটকে দুই পক্ষ মুখোমুখি হয়। সেখানে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু উভয় পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়ে যায় এবং তা হাতাহাতির পর্যায়ে গড়ায়। পরে এক পক্ষ অপর পক্ষের দিকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাস ছাত্রলীগ ও পুলিশ হস্তক্ষেপ করলে পরিস্থিতি কিছুটা শান্ত হয়।

এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে কৃষি অনুষদের সোহেল রানা, ব্যবসায় প্রশাসন অনুষদের জাহিদ হাসান, কৃষি অনুষদের সানিউল ইসলাম, কৃষি অনুষদের জয়, কৃষি অনুষদের রাফসান অন্যতম। গুরুতর আহত কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পবিপ্রবি,শিক্ষার্থী বহিরাগত,সংঘর্ষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close