ক্রীড়া প্রতিবেদক

  ১৫ নভেম্বর, ২০১৯

বিপ্লবের হাতে জোড়া সেলাই

মাত্র ক্যারিয়ার শুরু তার, এরই মধ্যে পাদপ্রদীপের আলোয় এসে গেছেন। আর দ্বিতীয়বারের মতো পড়েছেন ইনজুরিতেও। বাংলাদেশ দলের নবাগত লেগস্পিনার আমিনুল বিপ্লবের গল্পটা এমন। চলমান ইমার্জিং এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই হংকংয়ের বিপক্ষে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে চোট পান বিপ্লব। চোট পাওয়া জায়গায় লেগেছে দুটি সেলাই।

ইনজুরির কারণে চলমান ইমার্জিং এশিয়া কাপে আর পাওয়া যাবে না বিপ্লবকে। ভারতে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত বোলিংয়ে নজর কেড়েছেন ভালোভাবে। এর আগে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিস্ময়করভাবে দলে জায়গা পান ব্যাটিং অলরাউন্ডার থেকে পুরোদস্তুর লেগ স্পিনার বনে যাওয়া এই তরুণ ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রামে অভিষেক ম্যাচেই ১৮ রান খরচায় ২ উইকেট নিয়ে দেন আস্থার প্রতিদান।

আর অভিষেক ম্যাচেই হাতে চোটে পেয়ে করাতে হয় তিনটি সেলাই। খেলতে পারেননি সিরিজের বাকি ম্যাচগুলো। এরপর জাতীয় লিগ দিয়ে মাঠে ফেরার পর খেলে এসেছেন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও। প্রথম ম্যাচে ২ উইকেট নিয়ে রেখেছেন দলের জয়ে অনন্য ভূমিকাও, সিরিজে ৩ ম্যাচে নিয়েছেন ৪ উইকেট।

ভারত সিরিজ শেষেই দেশে ফিরে ২০ বছর বয়সি এই তরুণকে যোগ দিতে হয় বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে। হংকংয়ের বিপক্ষে বৃহস্পতিবার মাঠে নামেন দলের প্রথম ম্যাচেই, টস জিতে ফিল্ডিং করা বাংলাদেশের হয়ে ৩ ওভার বল করেই ছাড়তে হয় মাঠ। চোট পাওয়া জায়গায় লেগেছে দুটি সেলাই। বিসিবি সূত্র নিশ্চিত করেছে ১০ দিনের জন্য এই তরুণ ক্রিকেটারকে থাকতে হবে মাঠের বাইরে। ফলে এসিসি ইমার্জিং এশিয়া কাপে বিপ্লবকে আর পাচ্ছে না দল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close