ক্রীড়া ডেস্ক

  ২২ সেপ্টেম্বর, ২০১৯

প্যারিসে থেকেই বিশ্বসেরা হবেন নেইমার!

এ মৌসুমের শুরুতেই ফের বার্সেলোনায় ফিরতে চেয়েছিলেন নেইমার। কিন্তু অনেক নাটকের পরও পিএসজিতে থেকে যেতে হয়েছে। যদিও ব্রাজিলিয়ান কিংবদন্তি রবার্তো কার্লোস অবশ্য মনে করেন, নেইমার রিয়াল মাদ্রিদে গেলেই ভালো হতো। তবে তিনি ধারণা করছেন ফরাসি ক্লাবটিতে থেকেই বিশ্বসেরা খেলোয়াড়ের তকমা পাবেন নেইমার।

রিয়াল মাদ্রিদ অবশ্য নেইমারকে পেতে কম চেষ্টা করেনি। কিন্তু ব্রাজিলিয়ান ফরওয়ার্ডের মন পড়ে রয়েছে বার্সেলোনায়। যে কারণে তিনি চেয়েছিলেন ফের সেখানেই ফিরতে। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে ফরাসি ক্লাবটিতেই তাকতে হয়েছে তার। তবে কার্লোসের মতে, রিয়ালের জার্সিকে না করা সহজ নয়, ‘যেকোনো খেলোয়াড় রিয়াল মাদ্রিদের জার্সি পরতে চাইবে। কিন্তু নেইমারের গল্প শেষ। সে প্যারিসে সুখেই আছে এবং সে খুব শিগগিরই বিশ্বসেরা হবে।’

নেইমারকে নিয়ে রিয়ালের আগ্রহের পেছনেও কিন্তু কার্লোসই ছিলেন পরোক্ষ ভূমিকায়। ক্লাবের অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। আর এই সুবাদে স্বদেশি তারকা নেইমারকে কেনার জন্য রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে উৎসাহ দিয়েছিলেন তিনিই। নেইমার অনবদ্য খেলোয়াড়, যার সামর্থ্য অবিশ্বাস্য। তার মতো ফুটবলার শুধু রিয়াল কেন, বিশ্বের সব সেরা ক্লাবই কিনতে চাইবে।

বর্তমান বিশ্বের সেরা চার খেলোয়াড়ের একজন নেইমার। এমনটাই মনে করেন কার্লোস, ‘লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে- নিঃসন্দেহে বিশ্বের সেরা চার।’ এ মৌসুমে কয়েক দিন আগেই পিএসজির জার্সিতে মাঠে নেমেছিলেন নেইমার। গোলও করেছিলেন এ ফরওয়ার্ড। তাতে আবারও ক্লাবটিতে নিজের জায়গা শক্ত করার প্রাথমিক ধাপটা পেরিয়ে গেছেন এ তারকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close