ক্রীড়া প্রতিবেদক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৯

জয়ের ছক এঁকেছে জিম্বাবুয়ে

ঢাকা পর্ব শেষ। আজ চট্টগ্রামে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ‘ও ভাই’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় অধ্যায়। প্রথম ম্যাচে টাইগারদের বিপক্ষে জয়ের কাছাকাছি গিয়েও হারতে হয়েছে মাসাকাদজাদের। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত শুরুর পরও জয় পায়নি জিম্বাবুয়ে। তবে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে ঘুরে দাঁড়াতে চায় তারা। এমনকি জিম্বাবুইয়ানদের চোখ ফাইনালেও।

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে প্রায় হারিয়েই দিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু তরুণ তারকা আফিফ হোসেনের ব্যাট শেষ হাসিটা হাসতে দেয়নি তাদের। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের জয় মাটি করে দেয় নাজিবুল্লাহ জাদরান-মোহাম্মদ নবীর ব্যাট। ফাইনালে যেতে হলে পরের দুই ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই তাদের হাতে। এবার সেই অধরা জয়ের দিকেই চোখ রাখছে জিম্বাবুয়ে।

এমনিতে জিম্বাবুয়ের কাছে বাংলাদেশ চেনা প্রতিপক্ষ। চেনা শত্রুদের হারানোর জন্য ছকও এঁকেছে তারা। কাল সেই পরিকল্পনার কথা জানিয়েছেন জিম্বাবুয়ের অভিজ্ঞ অলরাউন্ডার শন উইলিয়ামস, ‘গুরুত্বপূর্ণ হলো বাউন্ডারি না দেওয়াটা। ওদের (বাংলাদেশ) বাউন্ডারি মারা থেকে বিরত রাখতে পারলে চাপ সৃষ্টি হবে। আমি জানি, বাংলাদেশের ব্যাটসম্যানরা শট খেলতে পছন্দ করে। ওরা আমাদের আগ্রাসীভাবে খেলতে চেষ্টা করবে। চ্যালেঞ্জটা তাই কঠিন হবে।’ টেস্ট হোক বা সীমিত ওভারের ক্রিকেট, বাংলাদেশের ব্যাটসম্যানরা বাউন্ডারি হাঁকাতে যে পছন্দ করে তা জানা উইলিয়ামসের। কিন্তু ঘরের মাটিতে টাইগারদের হারানো যে কঠিন হবে, তা মানছেন ৩২ বছর বয়সি অলরাউন্ডার। তবে প্রতিপক্ষ কারা তার দিকে নজর না দিয়ে নিজের খেলাটা খেলতে চান উইলিয়ামস, ‘বাংলাদেশ ভালো অলরাউন্ড দল। তাদের কিছু অভিজ্ঞ ক্রিকেটার আছে। আমরা তাদের সমীহ করি। আর তাই তাদের আমরা হালকাভাবে নিতে চাই না। আমরা নিজেদের খেলার দিকে মনোযোগ দিতে চাই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close