ক্রীড়া ডেস্ক

  ১৪ আগস্ট, ২০১৮

গ্রুপ সেরা হয়েই সেমিতে বাংলাদেশ

নেপালের বিপক্ষে জয়টা অনুমিতই ছিল। রোমাঞ্চের বিষয় ছিল বাংলাদেশের অদম্য কিশোরীদের কত গোলের ব্যবধানে জিতবে তা নিয়ে। কাল সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ম্যাচে নেপালকে বাংলাদেশ উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে। একটি করে গোল করেছে তহুরা খাতুন, মারিয়া মান্দা ও সাজেদা খাতুন।

একচ্ছত্র আধিপত্যের এ জয়ের ফলে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে গোলাম রব্বানীর ছাত্রীরা। আগামী পরশু ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। একই দিন অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল।

পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলের জয়ের পর স্বাভাবিকভাবে বাংলাদেশের মেয়েদের প্রতি প্রত্যাশার পারদ গিয়েছে বেড়ে। সেই মেয়েরাই যখন ৪৫ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের গোলের দরজা খুলতে না পারে, দুশ্চিন্তা তো হওয়ারই কথা। হয়েছিলও তা-ই। বিরতিতে যাওয়ার আগে সেখান থেকে মুক্তি দিয়েছে আগের ম্যাচের জোড়া গোলদাতা তহুরা খাতুন। ৪৬ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দার ক্রসে দূরের পোস্ট থেকে হেডে গোল করেছে তহুরা। এ যেন গোলের রাস্তা খুঁজে পেল বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বল জালে পাঠিয়েছে মারিয়া ও সাজেদা খাতুন। ৫১ মিনিটে দুর্দান্ত গোলে ২-০ করেছে অধিনায়ক মারিয়া। তহুরার শট নেপালিজ ডিফেন্ডার ঠেকিয়ে দিলে চলতি বলে বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলটি করেছে বাংলাদেশ অধিনায়ক। ৬৭ মিনিটে শেষ গোলটি করেছে সাজেদা খাতুন।

শিরোপা অর্জনের চেয়ে ধরে রাখাটাই বেশি কঠিন। সেই কঠিন অভিযানে ঝড়ের বেগে এগিয়ে যাচ্ছেন রব্বানীর শিষ্যরা। গ্রুপপর্বের দুই ম্যাচে এনিয়ে ১৭ গোল করেছে বাংলাদেশের অদম্য কিশোরীরা। যেভাবে ছুটছেন আঁখি-মারিয়া-শামসুন্নাহাররা তাতে করে এবারো শিরোপা জয়ের দাবিদার হয়ে উঠেছেন তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close