ক্রীড়া প্রতিবেদক

  ১৭ জানুয়ারি, ২০১৮

শ্রীলঙ্কার হাথুরু যুগ আজ শুরু

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ভাগ্যটা বোধহয় খারাপ-ই। শততম ওয়ানডে ম্যাচের আয়োজন করতে হচ্ছে বিদেশি দুটি দলের জন্য। ত্রিদেশীয় সিরিজ নিয়ে দেশের ক্রিকেটপ্রেমীদের রোমাঞ্চ যে তুঙ্গে নয় সেটা বোঝা গেছে উদ্বোধনী ম্যাচে। গ্যালারির অর্ধেকও ভরে ওঠেনি। ওই ম্যাচটার কারণে সিরিজের দ্বিতীয় ম্যাচ ঘিরে উদ্বেগ- আজ শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের ম্যাচটা দর্শকবিমুখ হবে না তো?

তিন জাতির সিরিজের আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কপালে দুশিন্তার ভাঁজ থাকতে পারে। কিন্তু প্রতিপক্ষ দুই দলের জন্য এটা নিয়ে কোনো মাথাব্যথা নেই। আজ বেলা ১২টায় শুরু হওয়া ম্যাচে তাদের ভাবনায় শুধুই জয়। তবে লড়াইটা ২২ গজে হলেও পাদ প্রদীপে থাকবেন চন্ডিকা হাথুরুসিংহে। জিম্বাবুয়ের বিপক্ষের এই ম্যাচ দিয়েই শুরু হবে শ্রীলঙ্কার হাথুরু-যুগ।

শুরুটা তাই জয় দিয়েই চায় শ্রীলঙ্কা। তবে কাজটা খুব একটা সহজ হবে না বলেই মনে হচ্ছে। কারণ সম্প্রতি এই জিম্বাবুয়ের কাছেই ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ৩-২ হেরেছে শ্রীলঙ্কা। আজকের ম্যাচটা লঙ্কানদের জন্য তাই প্রতিশোধের উপলক্ষ-ও বটে। তবে জিম্বাবুয়ের জন্য লড়াইটা ঘুরে দাঁড়ানোর। টুর্নামেন্টের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৮ উইকেটের বিশাল হারের ধাক্কাটা জিম্বাবুইয়ানরা সামলে উঠতে পারবে তো? উত্তরটা মিলে যাবে আজই।

প্রথম ম্যাচে ১৭০ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। শুধু ব্যাটিং নয় বোলিং বিভাগেও উদ্বোধনী ম্যাচে ভুগেছে তারা। বিশাল হারে স্বাভাবিকভাবেই তাই মানসিকভাবে পিছিয়ে থাকবে তারা। নতুন কোচের অধীনে শ্রীলঙ্কাকেই তাই এই ম্যাচে এগিয়ে রাখতে হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist