reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুন, ২০১৭

গণ বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির কর্মশালা

সাভার গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অধীনে মাইক্রোবায়োলজি বিভাগের উদ্যোগে ‘ওয়ার্কশপ অন প্রিপেয়ারিং অ্যান্ড শেয়ারিং অব ইমপ্রুভমেন্ট প্ল্যান’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার আইকিউএসির সভাকক্ষে এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু প্রধান এবং বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন এবং স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশরাফ-উল-করিম খান।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তাফিজার রহমান। তিনি বলেন, মাইক্রোবায়োলজি বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট রিপোর্টটি গত ৩০ জানুয়ারি থেকে ০১ ফেব্রুয়ারি তিন সদস্যের একটি এক্সটারনাল পিআর রিভিউ কমিটি যাচাই-বাছাই করে। এই রিভিউ কমিটিতে খুলনা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক্সপার্ট ছাড়াও শ্রীলঙ্কান অধ্যাপক ড. শিভালি শিরমেভান ছিলেন। তারা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস ও এর অবকাঠামোগত সুবিধায় সন্তোষ প্রকাশ করেন এবং মাইক্রোবায়োলজি বিভাগের বেশ কিছু বিষয়ে প্রশংসা করেন। পাশাপাশি এ বিভাগের উন্নয়নে আর কী কী করণীয় তার সুপারিশ করেন। তাদের সুপারিশের ভিত্তিতে এ ইমপ্রুভমেন্ট প্ল্যানটি করা হয়েছে। পরে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাইক্রোবায়োলজি বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট কমিটির প্রধান মো. রেজাউল আলম। তিনি তার প্রবন্ধে ১০টি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা ও এর উন্নয়নে ভবিষ্যত করণীয়গুলো তুলে ধরেন।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যের শুরুতেই গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অধীনে ১২টি প্রোগ্রামের মধ্যে মাইক্রোবায়োলজি বিভাগ সেলফ অ্যাসেসমেন্ট রিপোর্টে সর্বোচ্চ নম্বর অর্থাৎ ৩৫ এর মধ্যে ৩২ দশমিক ২ নম্বর পাওয়ায় অভিনন্দন জানান। এই ইমপ্রুভমেন্ট প্ল্যান বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগিতারও আশ্বাস দেন তারা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist