reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জুলাই, ২০১৯

জাককানইবিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের অষ্টম ও নবম ব্যাচের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুন মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার ‘ব্যথার দান’ এর সম্মুখে এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

শিক্ষার্থীদের এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শোভাবর্ধন ও পরিবেশ রক্ষায় শিক্ষার্থীদের ভূমিকা অগ্রগণ্য। আমি তাদের এমন উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি এবং বিশ্ববিদ্যালয়ের এ ধরনের কর্মকা-ে আমার সার্বিক সহযোগিতা থাকবে।

উপাচার্য বকুলের চারা রোপণ করে কর্মসূচি শুভ উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন, লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহ্জাদা আহসান হাবিব, সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফখর উদ্দিন, লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের প্রভাষক অলি উল্লাহ্, প্রভাষক হারুনুর রশিদসহ বিভাগের অষ্টম ও নবম ব্যাচের শিক্ষার্থীরা।

বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান সঞ্জয় কুমার মুখার্জী বলেন, একটি দেশে আয়তন এবং জনসংখ্যা অনুসারে ২৫ শতাংশ বনভূমি থাকার কথা থাকলেও সরকারি হিসেবে দেশে এর পরিমাণ সাড়ে ১৭ শতাংশ। যা বেসরকারি হিসেবে ১০ শতাংশেরও কম। ফলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য দিনদিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে পরিবেশ। পরিবেশের এই ঝুঁকিপূর্ণ পরিস্থিতির কথা বিবেচনা করে আমাদের শিক্ষার্থীদের এ বৃক্ষরোপণ অভিযান একটি মহতি উদ্যোগ।

উল্লেখ্য, বৃক্ষরোপণ কালে শিক্ষার্থীরা মেডিকেল সেন্টারের পাশাপাশি শিক্ষকদের ডরমিটরি ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়কে আমলকী, অর্জুন, জামরুল, কামরাঙ্গা, বট, আম, আমড়া, চেরি, হরীতকী, বকুল, চালতা, কৃষ্ণচূড়াসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষ চারা রোপণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close