নিজস্ব প্রতিবেদক

  ২১ মার্চ, ২০২০

‘বঙ্গবন্ধু কর্নার’ পুলিশ সদর দফতরে

মুজিববর্ষ উপলক্ষে পুলিশ সদর দফতরে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। বঙ্গবন্ধুকে জানার জন্য ‘বঙ্গবন্ধু কর্নার’ গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, পুলিশ সদর দফতরে আসা দর্শনার্থীরা ‘বঙ্গবন্ধু কর্নার’ ব্যবহার করবেন। তারা এখানে বসবেন। বঙ্গবন্ধুকে জানার চেষ্টা করবেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করবেন।

পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ সদর দফতরের প্রবেশমুখেই বঙ্গবন্ধুর তর্জনী উঁচিয়ে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি রয়েছে। ভেতরে দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুর ঘটনাবহুল সংগ্রামী রাজনৈতিক ও পারিবারিক জীবনের দুর্লভ আলোকচিত্র রাখা হয়েছে। একপাশে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিশিষ্ট লেখকদের বিভিন্ন বই। প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা যোগ করেছে ভিন্নমাত্রা। এভাবেই শ্রদ্ধা ও ভালোবাসার ছোঁয়ায় সযতেœ তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গড়ে তোলা হয়েছে ‘বঙ্গবন্ধু কর্নার’।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গত বৃহস্পতিবার সকালে পুলিশ সদর দফতরের মূল ভবনের নিচতলায় স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন। ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধনের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদসহ অতিরিক্ত আইজিপি, ঢাকার বিভিন্ন ইউনিটের প্রধান, ডিআইজি এবং পুলিশ সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close