বগুড়া প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০১৯

বগুড়া আ.লীগের সম্মেলন আজ

শীর্ষপদের জন্য লড়ছেন দেড় ডজন নেতা

বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ। সম্মেলন উপলক্ষে নেতাকর্মীরা দারুণ চাঙা, পুরো জেলায় সাজসাজ রব। শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে তৈরি করা হয়েছে নৌকা আকৃতির বিশাল মঞ্চ। সেখানে থাকবে পাঁচ হাজার চেয়ার। বর্ণিল সাজে সেজেছে শহরের বিভিন্ন এলাকা। রঙিন ব্যানার, ফেস্টুন, তোরণ, পোস্টারে ছেয়ে গেছে সারা শহর। জাতীয় নেতাদের স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে বিভিন্ন স্থানে। সম্মেলনে পাঁচ শতাধিক কাউন্সিলর ও ২০ হাজার ডেলিগেট অংশ নেবে। সম্মেলনে শীর্ষপদের জন্য লড়বেন দেড় ডজন নেতা।

জানা গেছে, সর্বশেষ ২০১৪ সালের ১০ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আবার আওয়ামী লীগের দীর্ঘদিনের কা-ারি প্রবীণ জননেতা মমতাজউদ্দিন সভাপতি ও মজিবর রহমান মজনু সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রায় তিন যুগ আওয়ামী লীগের কা-ারি থাকেন, ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি মমতাজউদ্দিন চলে গেছেন না ফেরার দেশে।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানিয়েছেন, আজ শনিবার সকাল ১০টায় আলতাফুন্নেছা খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন দলের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, নৌপরিবহন প্রতিমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠা-ু, বগুড়া-১ আসনের সংসদ সদস্য আবদুল মান্নান, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বাংলাদেশ আওয়ামী লীগের

সদস্য মেরিনা জাহান ও বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান। সম্মেলনে সভাপতিত্ব করবেন বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন। সঞ্চালনা করবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মজিবর রহমান মজনু।

বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনে ৭ জন সভাপতি প্রার্থী ও ১১ জন সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন। জেলা আওয়ামী লীগের সম্মেলনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট মনতেজার রহমান মন্টু জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী ৭ জন তারা হলেন- বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহসভাপতি তোফাজ্জল হোসেন দুলু মাস্টার, অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, টি এম মুসা পেস্তা, অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, আইনবিষয়ক সম্পাদক তবিবুর রহমান তবি ও পৌর আওয়ামী লীগ নেতা শেখ শামীম। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, মঞ্জুরুল আলম মোহন, টি জামান নিকেতা, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, শাহরিয়ার আরিফ ওপেল, দফতর সম্পাদক জাকির হোসেন নবাব, প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শফিকুল আলম আক্কাস, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক শেরিন আনোয়ার জর্জিস, সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মিনহাদুজ্জামান লিটন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close