ঢাবি প্রতিনিধি

  ৩০ নভেম্বর, ২০১৯

ঢাবির অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষাটি সাত কলেজের কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

সোয়া ১০টায় ঢাবির উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান ইডেন কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মো. দেলোয়ার হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীন উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, সংশ্লিষ্ট ডিনের তদারকিতে এবার আমরা শুরু থেকেই ভর্তির বিষয়টি নিয়ে গুরুত্বের সঙ্গে কাজ করেছি। পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে, পরীক্ষার্থীরাও স্বাচ্ছন্দ্যে পরীক্ষা দিতে পেরেছেন।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১১ হাজার ৬৩০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ২০ হাজার ১৫০ জন।

ঢাবি অধিভুক্ত সরকারি এই সাতটি কলেজ হলো ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

বিস্তারিত তথ্য www.7college.du.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে বলে

ঢাবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close