কুমিল্লা প্রতিনিধি

  ১৪ নভেম্বর, ২০১৯

নুসরাত হত্যা মামলার প্রধান আসামি সিরাজ-উদ-দৌলা কুমিল্লা কারাগারে

কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে ফেনীর নুসরাত হত্যা মামলার প্রধান আসামি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে গতকাল বুধবার কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। বিষয়টির সত্যতা নিশ্চিত করেন কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ আহমেদ।

সূত্র জানায়, বুধবার বিকাল ৫টায় ফেনী জেলা কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে আসামিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়। ফেনী কারাগার সূত্রে জানা যায়, ফেনী কেন্দ্রীয় কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় নুসরাত হত্যা মামলার মৃত্যুদ-প্রাপ্ত ১৬ আসামির মধ্যে গত মঙ্গলবার ১২ জনকে কুমিল্লায় পাঠানো হয়েছে। গতকাল বুধবার ফেনী থেকে পাঠানো হয়েছে হত্যা মামলার প্রধান আসামি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে। এছাড়াও মঙ্গলবার আরো দুই আসামি উম্মে সুলতানা পপি ও কামরুন নাহার মনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। কুমিল্লা সিনিয়র জেল সুপার জানারা আসামিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনার বিষয়টি নিশ্চিত করে জানান, কঠোর নিরাপত্তার মধ্যে গত মঙ্গলবার ১২ জন মৃত্যুদ-প্রাপ্ত আসামিসহ বুধবার আরো দুজন মিলে ১৪ জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর আলোচিত নুসরাত হত্যার ঘটনায় ১৬ আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকর করার নির্দেশ দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুাল বিচারক মো. মামুনুর রশিদ। এছাড়াও প্রত্যেক আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close