নোয়াখালী প্রতিনিধি

  ০৮ জুন, ২০১৯

খালেদার মুক্তি মানেই জঙ্গিদের পুনর্বাসন : ইনু

যারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের কথা বলে, তাদের সমালোচনা করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। দুর্নীতির মামলায় দ- নিয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদার মুক্তির দাবিতে গণফোরাম সভাপতি কামাল হোসেনের বক্তব্যের প্রতিক্রিয়ায় গতকাল শুক্রবার নোয়াখালীতে এক সমাবেশে তিনি বলেন, ‘তিনি নাকি এই বছরই গণতন্ত্র উদ্ধার করে দেবেন। আর এ বছরই তিনি দুর্নীতিবাজ, আগুন সন্ত্রাসী, জঙ্গি, রাজাকার ও জামায়াতের ঘনিষ্ঠ রক্ষক এবং মিত্র খালেদা জিয়ার মুক্তি অর্জন করবেন।’

ড. কামাল হোসেন সাহেবের বক্তব্যের জবাবে আমি বলব, খালেদার মুক্তির দাবিতে যারা সোচ্চার, খালেদার মুক্তির দাবি যারা করেন, তারা কার্যত বাংলাদেশে রাজাকার, জামায়াত, জঙ্গি ও যুদ্ধাপরাধীদের রাজনীতিতে পুনর্বাসনের প্রকল্প চালু করতে চান। আর গণতন্ত্রের কবর রচনার চক্রান্ত করছেন।

নোয়াখালী সার্কিট হাউস মিলনায়তনে এই সমাবেশে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইনু ঐক্যফ্রন্ট নেতা কামাল হোসেনকে উদ্দেশ করে বলেন, বাংলাদেশের দুর্ভাগ্য, এ দেশের উকিল, মোক্তার এবং কতিপয় নামকরা ব্যারিস্টার সাহেবরা, তারা প্রমাণিত দুর্নীতিবাজকে মুক্ত করার জন্য আন্দোলনের হুমকি দেন। আমি পরামর্শ দেব আদালতে বারান্দায় লড়াই করেন। দুর্নীতিবাজের পক্ষে ওকালতি করবেন না। এতে গণতান্ত্রিক রাজনীতি দূষিত হয়। সুতরাং এই দূষণ থেকে গণতান্ত্রিক রাজনীতিকে রক্ষা করতে হবে।

১৪ দলীয় জোটের শরিক জাসদপ্রধান বলেন, ‘কেউ যদি মনে করেন মহাজোটের ছাতা ব্যবহার করে দলবাজি করে শেখ হাসিনার ভাবমূর্তি নষ্ট করবেন, মহাজোট সরকারকে বেকায়দায় ফেলবেন, তারা বোকার স্বর্গে বাস করছেন।’

বক্তব্যের শুরুতে ঐতিহাসিক ৬ দফা আন্দোলনে ৭ জুনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। জেলা জাসদের সভাপতি নূর আলম চৌধুরী পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুল হক বকশীর সঞ্চালনায় অনুষ্ঠিত সুধি সমাবেশে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, চিকিৎসকসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close