নরসিংদী প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০১৮

‘জঙ্গিদের’ বিরুদ্ধে ২ মামলা

নরসিংদীর শেখেরচর ও মাধবদী এলাকায় দুটি বাড়িতে আস্তনা গাড়া জঙ্গিদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে পৃথক দুটি মামলা হয়েছে। মাধবদী থানার পরিদর্শক (তদন্ত) ফজলু জানান, শেখেরচরের ঘটনায় এসআই এনায়েত কবির গত বুধবার রাতে আর মাধবদীর ঘটনায় এসআই বাবু উত্তম কুমার বিশ্বাস গতকাল বৃহস্পতিবার সকালে মামলা দুটি দায়ের করেন। মামলায় তিনজনের নাম উল্লেখ করার পাশাপাশি অজ্ঞাত আরো পাঁচ-ছয়জনকে আসামি করা হয়েছে।

পরিদর্শক ফজলু বলেন, ‘শেখেরচরের ভগীরথপুর এলাকার বিল্লাল মিয়ার বাড়ির জঙ্গি আস্তানার ঘটনায় হাফেজকে একমাত্র আসামি করা হয়েছে। হাফেজ বাসা ভাড়া নিতে সহায়তা করেছিলেন। এ বাড়ির অন্য দুই জঙ্গি সোয়াটের অভিযানে নিহত হয়েছেন।

‘আর মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর গাংপার মহল্লার আফজালের বাড়ির ঘটনায় এখান থেকে আত্মসমর্পণকারী খাদিজা আক্তার মেঘনা ও ইসরাত জাহান মৌসহ অজ্ঞাত আরো পাঁচ-ছয়জনকে আসামি করা হয়েছে।’

পুলিশ সোমবার রাতে ওই বাড়ি দুটি ঘিরে ফেলার পর মঙ্গলবার সকালে আশপাশের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়, ৫০০ গজের মধ্যে জারি করা হয় ১৪৪ ধারা। নব্য জেএমবির আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে শুরু হয় সোয়াটের অপারেশন ‘গার্ডিয়ান নট’। মাধবদীর বাড়ি থেকে মেঘনা ও মৌ বুধবার আত্মসমর্পণ করেন। এর আগে ভগীরথপুরে বাড়ি থেকে সোয়াটের অভিযান শেষে দুইজনের লাশ উদ্ধারের কথা জানায় পুলিশ।

তারা হলেন আকলিমা রহমান মনি ও তার স্বামী আবদুল্লাহ আল বাঙালি। তারা স্বামী-স্ত্রী। আবদুল্লাহ নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধান বলে জানান পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close