খুলনা ব্যুরো

  ২১ আগস্ট, ২০১৮

খুলনার মেঘনা তেল ডিপোয় অগ্নিকা্েন্ড ২ শ্রমিকের মৃত্যু

খুলনার খালিশপুরে মেঘনা পেট্রোলিয়ামের তেল ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে ২ শ্রমিকের মৃত্যু ঘটেছে। এরা হলেন লরির হেলপার মো. রাজু ও মিটারম্যান কামাল শরীফ। গতকাল সোমবার বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে দগ্ধ হয়েছেন আরো ৭ জন শ্রমিক। রাজু খালিশপুরের পদ্মা রোডের ফোরকান আলীর ছেলে এবং কামাল শরীফ ঝালকাঠির মদিপুর গ্রামের ইমাম হোসেন শরীফের ছেলে।

দগ্ধদের মধ্যে ৬ জনের নাম জানা যায়। এরা হলেন মোজাম্মেল হক, আবদুল ওহাব, আনোয়ার হোসেন, অনু, ইসমাইল হোসেন ও রুবেল। তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ট্যাংলরি শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এনাম মুন্সি জানান, ডিপো থেকে ডিজেল ও অকটেন গাড়িতে লোড দেওয়ার সময় হঠাৎ করেই বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মুহূর্তে মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে যায়।

এদিকে, খালিশপুর, দৌলতপুর, টুটপাড়া, নৌফায়ার এবং পাজারো-১, ২ সহ ফায়ার সার্ভিসের ৯টি অগ্নিনির্বাপক ইউনিট ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস খুলনার উপপরিচালক আবুল হোসেন, এ ডি মোশারফ হোসেন ও ডি এ ডি ইকবাল বাহার বুলবুল নেতৃত্ব দেন।

ফায়ার সার্ভিস খুলনার উপপরিচালক আবুল হোসেন বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। দগ্ধ হয়েছে ৭ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে কাজ করে। তবে, তদন্ত ছাড়া অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব নয়।

মেঘনা ডিপোর সহকারী ম্যানেজার মো. আবদুল্লাহ বলেন, প্রতিদিনের মতোই ট্যাংক লরিতে তেল লোড দেওয়া হচ্ছিল। কিন্তু হঠাৎ করেই আগুনের সূত্রপাত হয়। তবে, এর কারণ সম্পর্কে তিনি জানাতে পারেননি। তিনি জানান, ঘটনার পর থেকেই ডিপো থেকে সব ধরনের তেল সরবরাহ বন্ধ রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্তের পরই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close