আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ এপ্রিল, ২০১৮

কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৫৭

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি ভোটার নিবন্ধন কেন্দ্রে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫৭ জন নিহত হয়েছেন। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে গতকাল রোববার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রোববার ভোটার নিবন্ধন কেন্দ্রের প্রবেশ পথে অপেক্ষমাণ লোকদের ওপর এ হামলা চালানো হয়। এতে ৫৭ জন নিহতের পাশাপাশি আহত হয়েছেন অর্ধশতাধিক। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট তাদের সংবাদ সংস্থা ‘আমাক’-এর মাধ্যমে এ হামলার দায় স্বীকার করেছে বলেও বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, রোববার কাবুলের পশ্চিমাংশের দাশত-ই বার্চি এলাকায় ওই কেন্দ্রের বাইরে ভোটাররা যখন পরিচয়পত্রের জন্য অপেক্ষা করছিলেন, তখনই ওই বিস্ফোরণ ঘটানো হয়। রয়টার্স লিখেছে, কাবুলের ওই এলাকায় সংখ্যালঘু শিয়া হাজারা সম্প্রদায়ের বসবাস। এর আগেও আইএস বেশ কয়েকবার এ এলাকায় প্রাণঘাতী বোমা হামলা চালিয়েছিল। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানেশ জানান, ওই ভোটার নিবন্ধন কেন্দ্রে পরিচয়পত্র বিতরণের সময় হেঁটে আসা এক ব্যক্তি তার সঙ্গে থাকা বোমায় বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে ঘটনাস্থলের আশপাশে রাখা গাড়ি ধ্বংস হয় এবং বিভিন্ন বাড়ির জানালা ভেঙে পড়ে।

বশির আহমদ নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, ঘটনাস্থলে শিশুদের নিয়ে নারীরাও এসেছিলেন পরিচয়পত্র সংগ্রহ করতে। আগামী অক্টোবরে আফগানিস্তানের পার্লামেন্ট নির্বাচন হওয়ার কথা। তার প্রস্তুতিতে পুরো আফগানিস্তানে ভোটার রেজিস্ট্রেশন সেন্টার স্থাপন করা হয়েছে। এর মধ্যেও যে হামলা হতে পারে, সেই শঙ্কা আগে থেকেই করেছিলেন অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist