reporterঅনলাইন ডেস্ক
  ১৬ ফেব্রুয়ারি, ২০১৮

সলিউশন-৯-এ সবার জন্য ফ্রিল্যান্সিং কোর্স

ফ্রিল্যান্সিং বা মুক্তপেশা বিশ্বজুড়ে যখন জনপ্রিয়তার শীর্ষে তখন বাংলাদেশি শিক্ষিত জনগোষ্ঠি এই খাতে প্রতি বছর ৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় করছে; যেখানে বিশ্ববাজারে এর পরিমাণ হাজার বিলিয়ন মার্কিন ডলারের। আর তাই সবার জন্য ফ্রিল্যান্সিং বা মুক্তপেশা এবং আইটিতে ক্যারিয়ার গড়তে সল্যুশন-৯ লিমিটেড ট্রেনিং সেন্টার নিয়ে এলো ফ্রিল্যান্সিং এবং ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট নামে বর্তমান আইটি খাতের সবচেয়ে জনপ্রিয় কয়েকটি কোর্স।

এই কোর্সে অংশগ্রহণ করতে পারবেন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, গৃহিনী, যুবক, প্রবীণ, চাকরিজীবী, বেকারসহ সবাই। কোর্সগুলো শিক্ষার্থী, চাকরিজীবীসহ সবার শেখার জন্য উন্মুক্ত। যারা নিজেকে একজন প্রতিষ্ঠিত ব্যক্তিত্ব হিসেবে আবিষ্কার করতে চান, তারা এখানে অংশ নিতে পারেন। এ জন্য দৃঢ়মনবল আর প্রচণ্ড ইচ্ছাশক্তি প্রয়োজন বলে উল্লেখ করেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা।

এই প্রশিক্ষণে অংশ নেয়ার প্রয়োজনীয়তা উল্লেখ করে সল্যুশন-৯ জানায়, ইন্ডাস্ট্রি এনভায়রনমেন্টাল লার্নিং মেথোডোলজি, কোর্স মধ্যবর্তী সময়ে ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে কাজ করার সুযোগ, কোর্স শেষে মূল্যায়নের মাধ্যমে লোকাল ইন্ডাস্ট্রিতে প্রোমোশন বা রেফারেন্স অথবা সল্যুশন-৯ আইটি টিম এ কাজ করার সুযোগ, লার্ন অ্যান্ড আর্ন ডেভেলপমেন্ট, প্রজেক্ট বেসড লার্নিং, ২৪/৭ সাপোর্ট, মার্কেটপ্লেস প্রোমোশন এবং ইন্টারন্যাশনাল কারেন্সি অ্যান্ড মার্কেটপ্লেস সম্পর্কিত সকল সেবা দিতে চায় প্রতিষ্ঠানটি।

৭৫ ঘণ্টার এ কোর্সে বেসিক এইচটিএমএল অ্যান্ড এচটিএমএল ৫, সিএসএস ৩, বুটস্ট্রেপ ফর রেস্পন্সিভ ওয়েব ডেভেলপমেন্ট, জাভাস্ক্রিপ্ট, জেকুয়েরি, অ্যাজাক্স অ্যান্ড জেসন, ফাংশনাল প্রোগ্রামিং অ্যান্ড বেসিক এলগারিদম, ওয়ার্ডপ্রেস বেসিক অ্যান্ড অ্যাডভান্সড ওয়ার্ডপ্রেস কাস্টোমাইজশেন, পিএচপি, মাইএসকিউএল অ্যান্ড অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং, ডিবাগিং প্রসেস প্রভৃতি বিষয়ে শেখানো হবে।

সলিউশন-৯-এর পক্ষ থেকে আরও বলা হয়, সহজে শেখার ব্যবস্থা, মার্কেটপ্লেসে কাজ করার সুযোগসহ নানা সহযোগিতা করা হবে শিক্ষার্থীদের। বিস্তারিত জানা যাবে http://www.training.solution9.com/লিংকে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সলিউশন-৯,ফ্রিল্যান্সিং কোর্স,প্রশিক্ষণে
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist