খাগড়াছড়ি প্রতিনিধি

  ২৯ জানুয়ারি, ২০২৪

পানছড়ি বাজার বয়কট স্থগিত ইউপিডিএফের

ছবি: প্রতীকি

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার বাজার বয়কট কর্মসূচি সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। স্থানীয় প্রশাসনের অনুরোধের প্রেক্ষিতে ও পাহাড়ের জনগণের অসুবিধার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ইউপিডিএফ পানছড়ি ইউনিটের সংগঠক অপু ত্রিপুরা সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে এক বিবৃতিতে জানিয়েছেন।

ইউপিডিএফ নেতা অপু ত্রিপুরা বিবৃতিতে জানান, সিদ্ধান্ত মোতাবেক আগামী ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাজার বয়কট কর্মসূচি স্থগিত থাকবে। ওই সময়ের মধ্যে দাবি পূরণ করা না হলে বা দাবি পূরণে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত না হলে বাজার বয়কট পুনরায় চলবে বলে জানান তিনি।

ইউপিডিএফ নেতা অপু ত্রিপুরা আরো বলেন, বিপুল চাকমাসহ চার যুব নেতার খুনীদের গ্রেপ্তার না করার কারণে গত ২৪ জানুয়ারি মহালছড়িতে তারা আরো দুই ইউপিডিএফ কর্মীকে হত্যা করেছে। অবিলম্বে খুনীদের গ্রেপ্তার ও বিচার এবং ‘ঠ্যাঙাড়ে’ বাহিনী ভেঙে দেওয়ার দাবি জানান তিনি।

এর আগে, গত বছরের ১১ ডিসেম্বর জেলার পানছড়ির অনিলপাড়ায় ইউপিডিএফ এর গণসংগঠনের নেতা বিপুল চাকমা, সুনীল ত্রিপুরা, লিটন চাকমা ও রুহিন ত্রিপুরাকে হত্যার পর ইউপিডিএফ পানছড়ি ইউনিট খুনীদের গ্রেপ্তার ও ‘ঠ্যাঙাড়ে’ বাহিনী ভেঙে দেওয়ার দাবিতে ওই বাজার বয়কট কর্মসূচি ঘোষণা করা হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,পানছড়ি,বাজার বয়কট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close