টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

  ২৮ জুলাই, ২০২১

এবার টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১ টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড পানখালী ভিলেজারপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় মাটির নিচে চাপা পড়ে যায় ওই এলাকার সৈয়দ আলমের পাঁচ সন্তান। সেখান থেকে প্রথমে দুইজন ও পরে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়।

একই পরিবারের ছৈয়দ আলমের পুত্র ও মেয়ে আব্দু শুক্কুর (১৮), মোঃ জুবায়ের (১২), আব্দুল লতিফ (১০), জয়নাব আক্তার, (৮) কহিনুর আক্তার (১৪)।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, পাহাড় ধসের ঘটনায় ৪নং ওয়ার্ডের সৈয়দ আলমের তিন ছেলে ও দুই মেয়ের মরদেহ উদ্ধার করা হয়। বাড়ির পাশের পাহাড় ধসে পড়ায় এ দুর্ঘটনা ঘটেছে।

তিনি রাত ৩ টায় ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, টানা ভারী বর্ষণে হ্নীলা ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তলিয়ে গেছে লাখ লাখ টাকার লবণ। ভেঙে গেছে শত শত ঘরবাড়ি।

মাটিচাপায় আহত আরও কয়েকজনকে স্থানীয়রা উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় বলে জানান চেয়ারম্যান।

তিনি বলেন, ঘটনার খবর পেয়ে টেকনাফ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট আসে। তারা ঘটনাস্থলে আরও কেউ মাটিচাপা পড়ে আছে কি না দেখছে। পরে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হাফিজুর রহমান জানান প্রবল বর্ষণে পাহাড় ধসের ঘটনাটি ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। মৃতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার পাঠানো হবে।

এর আগে, মঙ্গলবার সকালে উখিয়ায় দুই রোহিঙ্গা শরণার্থী শিবিরে পাহাড় ধসে পাঁচ রোহিঙ্গার মৃত্যু হয়। বৃষ্টির পানিতে ডুবে আরেক শিবিরের এক শিশুর মৃত্যু হয়। তাছাড়া পাহাড় ধসে টেকনাফে রকিম আলী নামে একজনের মৃত্যু হয় এবং মহেশখালিতে মাটির দেয়ালচাপায় মৃত্যু হয় মোরশেদা বেগম নামে এক কিশোরীর।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার টেকনাফ,পাহাড় ধস,একই পরিবারের ৫ জন,মৃত্যু,ভাইবোন,হ্নীলা ইউনিয়ন,রাশেদ মাহমুদ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close