নিজস্ব প্রতিবেদক

  ২০ মার্চ, ২০২৪

আধা ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল

রাজধানীর সচিবালয় স্টেশনে আধা ঘণ্টা মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। দরজা বন্ধ না হওয়ায় এই সমস্যা দেখা দিয়েছে বলে জানান অনেক যাত্রী। তবে এর সুনির্দিষ্ট কারণ জানায়নি মেট্রোরেল কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে।

মেট্রোরেলের ভেতর ও স্টেশনের যাত্রীরা বলেন, বিকেল ৪টা ৪৮ মিনিটে মতিঝিল থেকে ছেড়ে আসা উত্তরাগামী ট্রেনটি সচিবালয় স্টেশনে এসে আটকে থাকে। ফলে উভয় দিকের মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। পরে ৫টা ২০ এ আবারও চলাচল স্বাভাবিক হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সচিবালয় স্টেশনে এসে মেট্রো ট্রেনের দরজা বন্ধ না হওয়ায় এই সমস্যা দেখা দেয়। ওই স্টেশনে ট্রেনের ভেতর থাকা এক যাত্রী এম এইচ সাকিব বলেন, যখন ট্রেনের দরজা বন্ধ হচ্ছিল তখন কেউ একজন তা ধাক্কা দিয়ে আটকে রেখেছিল। তাই আধা ঘণ্টার মতো ট্রেন দাঁড়িয়ে ছিল। সচিবালয় স্টেশনের যাত্রীদের অভিযোগ, ট্রেন বন্ধ হওয়ার পর স্টেশন থেকে কোনো ঘোষণা দেওয়া হয়নি কেন ট্রেন বন্ধ ছিল।

এ বিষয়ে মেট্রোরেল কর্তৃপক্ষের কারো বক্তব্য পাওয়া যায়নি। তবে মেট্রোরেলের একটি সূত্র (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, প্রাথমিকভাবে খবর পেয়েছি দরজা বন্ধ না হওয়ার কারণেই এই সমস্যাটা হয়েছে। কেন বন্ধ হয়নি এর বিস্তারিত পরে জানাতে পারব। এর আগেও কেউ একজন দরজার মাঝে প্লাস্টিকের বোতল ফেলে রেখেছিল। তখনো এই সমস্যা দেখা যায়। তবে সেবার অল্প সময়ের জন্য বন্ধ ছিল চলাচল। এদিকে আধা ঘণ্টা মেট্রোরেল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। অফিস ছুটি হওয়ায় এবং ইফতারের সময় ঘনিয়ে আসায় এই ভোগান্তি আরো বেড়ে যায়। এ সময় বিভিন্ন স্টেশনে যাত্রীদের প্রচুর ভিড় ছিল। ওপরের প্ল্যাটফর্মে লোকে লোকারণ্য হয়ে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close