নিজস্ব প্রতিবেদক

  ১০ মার্চ, ২০২৪

সভায় বক্তারা

শিশু নির্যাতন বন্ধ করতে হবে

সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নে সরকারি ও বেসরকারি সংস্থাকে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা। তারা বলেছেন, শিশুদের ওপর নির্যাতন ও শিশুশ্রম বন্ধ এবং শিশু সুরক্ষা নিশ্চিত করতে বাধাগুলো চিহ্নিত করার পাশাপাশি তা দূরীকরণে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

গতকাল শনিবার রাজধানীর গুলশানে আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকা মিলনায়তনে অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) ও আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকা আয়োজিত ‘বাংলাদেশে শিশু অধিকারের বর্তমান অবস্থা ও আমাদের করণীয়’ বিষয়ক সভায় এ আহ্বান জানান তারা। এএসডির নির্বাহী পরিচালক এম এ করিমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ফরাসি দূতাবাস ঢাকার ডেপুটি হেড অব মিশন গুয়েলাম অড্রিন, আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ডিরেক্টর ফ্রঁসোয়া গুঁজ, আলিয়ঁস ফ্রঁসেজ চট্টগ্রামের পরিচালক ব্রুনো ল্যাকরাম্প, শিশু সুরক্ষা বিশেষজ্ঞ সরফুদ্দিন খান, এএসডির প্রকল্প ব্যবস্থাপক ফারহানা সুলতানা প্রমুখ।

সভায় বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের সব কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করে গুয়েলাম অড্রিন বলেন, ফ্রান্স বাংলাদেশের সব ধরনের উন্নয়নে পাশে থাকতে চায়। বিশেষ করে শিশুদের সুস্থ বিকাশের জন্য এবং সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়ন এবং তাদের অধিকার রক্ষায় কাজ করতে চায়।

গোলটেবিল আলোচনার পর এএসডির প্রোগ্রাম ডিরেক্টর মো. হামিদুর রহমানের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে এএসডি পরিচালিত পথ শিশু উন্নয়ন কেন্দ্রের শিশুরা সমেবেত নৃত্য ও সংগীত পরিবেশন করেন। পরে নওগাঁ জেলার শিশুদের দল ‘গিদরী বাউলি’র শিশুরা পাপেট শো পরিবেশন করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close