ভারতের অযোধ্যায় রামমন্দির নির্মাণে হেফাজতের নিন্দা

প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ০০:০০

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

ভারতে বাবরি মসজিদের জায়গাতে রামমন্দির নির্মাণকাজ শুরু করায় সেই দেশের সরকারের প্রতি তীব্র নিন্দা জানিয়েছেন দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক এবং হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী হাফিজাহুল্লাহ।

গতকাল বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা শাহ আহমদ শফী বলেন, ভারতে হিন্দুত্ববাদী সরকার পবিত্র বাবরি মসজিদকে ভেঙে রামমন্দির নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছে। মসজিদ মুসলমানদের শ্রদ্ধা এবং আবেগের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ স্থান। ভারত সরকারের এমন সিদ্ধান্তে মুসলিম বিশ্ব হৃদয়ে আঘাত পেয়েছে। আমিরে হেফাজত বলেন, স্বাধীন ধর্মচর্চার কথা ভারতীয় সংবিধানে উল্লেখ থাকলেও বাবরি মসজিদের স্থানে রামমন্দিরের ভিত্তিপ্রস্থর স্থাপন করে ভারতীয় মুসলমানদের প্রতি অবিচার এবং অনধিকার চর্চা করেছে মোদি সরকার।

আল্লামা আহমদ শফী বিবৃতিতে আরো বলেন, মুসলমানদের ঐতিহ্য রক্ষার্থে এবং পুনরুদ্ধারে প্রতিটি মুসলমানকে আল্লাহর কাছে দোয়া করতে হবে এবং মাঠে-ময়দানে তৎপর থাকতে হবে। সঙ্গে সঙ্গে আরব লীগ, ওআইসি-সহ বিশ্বের সব মুসলিম সংগঠনের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করা সময়ের দাবি বলে জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"