নিজস্ব প্রতিবেদক

  ২৫ মার্চ, ২০১৯

এক মাস সময় দিয়ে শিক্ষক আন্দোলন স্থগিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আশ্বাসে এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকরা তাদের আন্দোলন স্থগিত করেছেন। তবে শিক্ষামন্ত্রী এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলেও শিক্ষকরা সরকারকে সময় দিয়েছেন এক মাস। এর মধ্যে দাবি-দাওয়া না মানলে তারা ফের আন্দোলনে নামার হুমকি দিয়েছেন।

গতকাল রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, আপনারা জানেন আমাদের একটা মাত্র দাবি ছিল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের দুঃখ-দুর্দশার কথাটা তার সামনে উপস্থাপন করা। যদি আমাদের দাবি পূরণ হয়, প্রধানমন্ত্রী যদি আমাদের সঙ্গে দেখা করে, আমাদের কথা শোনেন, তাহলে আমরা আর আন্দোলনে আসব না। আর তা না হলে এক মাস পর আমরা আবার এসে রাজপথ দখল করব।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যার ওপর আমাদের আস্থা আছে। আমরা বিশ্বাস করি, অসহায় গরিব শিক্ষকদের তিনি বঞ্চিত করবেন না, আমাদের সমস্যাগুলো অনুধাবন করতে পারবেন। তিনি নিশ্চয় আমাদের সন্তানদের ভবিষ্যৎ গড়তে সহায়তা করবেন।

এর আগে রোববার বিকেল ৩টা ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে আসেন শিক্ষামন্ত্রী দীপু মনি। কিন্তু শিক্ষা মন্ত্রীর কথায় আশ্বস্ত হতে পারেনি নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close