reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে অভিযান চালিয়ে নারী শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২। র‌্যাব-১২ মো. মারুফ হোসেন অধিনায়ক এর নেতৃত্বে গতকাল সোমবার ভোরের দিকে অভিযান চালিয়ে আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামি কবির হোসেন (২৮) পাবনা জেলার ফরিদপুর থানার গাছপুংগলী গ্রামের বাসিন্দা। পরবর্তীতে আসামিকে পাবনার ফরিদপুর থানায় সোপর্দ করা হয়।

জরিমানা

দুমকী প্রতিনিধি

পটুয়াখালী জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আওতায় দুমকীর পিরতলা বাজারে অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ সোয়াইব মিয়ার নের্তৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় পিরতলা বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।

কমিটি গঠন

বাগাতিপাড়া প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা দলিল লেখক সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। গতকাল সোমবার সকালে দলিল লেখক সমিতির কার্যালয়ে সর্বসম্মতিক্রমে রুহুল আমিন সরকার সভাপতি ও আনিসুর রহমান আনিসকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যবিশিষ্ট ৫ বছর মেয়াদি এই কমিটি গঠন করা হয়। সমিতির অন্যরা হলেন সহসভাপতি শাহ আলম, যুগ্ম সম্পাদক মিজানুর রহমানসহ অন্যরা।

কর্মশালা

মোল্লাহাট প্রতিনিধি

বাগেরহাট মোল্লাহাটে সাইবার অপরাধ প্রতিরোধ ও নিরাপদ সামাজিক কর্মশালা হয়েছে।

গতকাল সোমবার দুপুরের দিকে ২ ঘণ্টাব্যাপী উপজেলার চর কুলিয়া স্থানীয় লায়লা আজাদ কলেজে ছাত্রছাত্রীদের নিয়ে এ কর্মশালা হয়। মোল¬াহাট থানার ওসি এস এম আশরাফুল আলমের সঞ্চালনায় সাইবার অপরাধ ও প্রতিরোধ নিয়ে বিভিন্ন আলোচনা করেন ওসি।

ছুটি ঘোষণা

কাউনিয়া প্রতিনিধি

তীব্র শীত ও কনকনে ঠান্ডার কারণে রংপুরের কাউনিয়া উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ২ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে রংপুর প্রাথমিক শিক্ষা বিভাগ। গতকাল সোমবার সকালে তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. শায়লা সাঈদ। জানা গেছে, সোমবার সকাল ৯টায় রংপুর জেলায় সর্বনি¯œ তাপমাত্রা ছিল ১০ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস।

বিজ্ঞান মেলা

মদন প্রতিনিধি

বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং অষ্টম অলিম্পিয়াড উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলা ২০২৩ এর উদ্বোধনী হয়েছে। গতকাল সোমবার সকালে দুই দিনব্যাপী এ মেলা উদ্বোধন করেন মদন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান। সভাপতিত্ব করেন ইউএনও মো. শাহ আলম মিয়া। এই বিজ্ঞান মেলা ২০২৩ সালে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও জাতীয় সংসদ নির্বাচনের কারণে গতকাল ২২ থেকে আজ ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে।

উঠান বৈঠক

নন্দীগ্রাম প্রতিনিধি

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৫০জন নারী উদ্যোক্তার অংশগ্রহণে বিশেষ উঠান বৈঠক হয়েছে। গত রবিবার দুপুরে নন্দীগ্রাম জাতীয় মহিলা সংস্থার ট্রেনিংকক্ষে বিশেষ বৈঠকে সরকারি ই-কমার্স মার্কেটপ্লেস ‘লাল সবুজ ডটকম’ সম্পর্কে নারী উদ্যোক্তাদের অবহিত করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মাহফুজা চৌধুরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close