দিনাজপুর প্রতিনিধি

  ২৪ মে, ২০২২

কবীর হত্যা মামলা

তিনজনের মৃত্যুদণ্ড চারজনের যাবজ্জীবন

দিনাজপুরের ফুলবাড়িতে হুমায়ুন কবীর হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড ও চার জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন দায়রা জজ ২য় আদালত এবং স্পেসাল ট্রাইবুনাল-৩ এর বিচারক মেহেদী হাসান মন্ডল। গতকাল সোমবার বিকেলে বিচারক মেহেদী হাসান মন্ডল এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলেন- রেজাউল ইসলাম, আতর আলী ও শরিফুল ইসলাম। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- জাহাঙ্গীর আলম, একরামুল, রব্বানী ও শাহেদ আলী। এই চার জন হত্যার পর লাশ গুম করার অপরাধে প্রত্যেকে ১ বছর করে সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন আদালত। বিচারক মেহেদী হাসান মন্ডল আদলতে মামলার ৭ আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মামলা সুত্রে জানা গেছে, গত ২০০৯ সালের ২০ সেপ্টেম্বর দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার গরপিংলাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে হুমায়ুন কবীর বাড়ি থেকে বিকেলে বাজার করতে জয়নগর বাজারে যায়। ওই বাজারে পূর্ব শত্রুতার সূত্র ধরে আসামীরা সম্মিলিতভাবে হুমায়ন কবীরকে রাত ৯টার দিকে অপহরণ করে পার্শ্ববর্তী এমআইবি ইট ভাটায় নিয়ে গিয়ে ছরিকাঘাতে তাকে হত্যা করে। হত্যার পর হুমায়ুন কবীর লাশ ইট ভাটার ইটের স্তুপের নিচে মাটি চাপা দিয়ে পুতে রাখে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close