গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

  ২০ অক্টোবর, ২০২১

৬ বছরের শিশু ৪০ বছর পর ফিরে পেল পরিবার

নাটোরের গুরুদাসপুরে হারিয়ে যাওয়া ছয় বছরের শিশু মিনতি ৪০ বছর পর ফিরে পেলেন তার পরিবার। মিনতি উপজেলার মশিন্দা ইউনিয়নের রানীগ্রামের বাছের আলীর মেয়ে। খোঁজ নিয়ে জানা গেছে, ছয় বছর বয়সে চাচাতো বোন ও দুলাভাইয়ের সঙ্গে ময়মনসিংহে বেড়াতে যায় মিনতি। পরে ময়মনসিংহ স্টেশনে হারিয়ে যায় মিনতি। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে চাচাতো বোন ও দুলাভাই হতাশ হয়ে বাড়িতে ফিরে আসেন।

মিনতি বলেন, আমি কান্না করছিলাম এমন সময় মসলেম উদ্দিন নামের এক ব্যক্তি তার বাসায় আমাকে নিয়ে যান। মসলেম উদ্দিন আমাকে মেয়ের মতো লালন-পালন করেন। সেখানে বড় হওয়ার পর গাজীপুরের শ্রীপুর এলাকার ব্যবসায়ী বুরহান উদ্দিনের সঙ্গে বিয়ে দেন। বর্তমানে মিনতি চার কন্যার জননী। তিন মেয়ের বিয়ে দিয়েছেন।

মিনতি আরো বলেন, মেয়ে জামাইয়ের সঙ্গে পরিচয় হয় গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের মকিমপুর গ্রামের শাহরুখ নয়নের সঙ্গে। জামাইয়ের কাছেই শোনেন আমার জীবনের গল্প। জামাইয়ের তথ্য অনুযায়ী শাহরুখ নয়নের অনেক চেষ্টায় ফিরে পেয়েছি আমার হারানো পরিবারকে। নিজের মা-বাবা আত্মীয়-স্বজনদের কাছে পেয়ে আমি অনেক আনন্দিত। শাহরুখ নয়ন জানান, মেয়ে জামাইয়ের কাছে শোনেন মিনতির গল্প। মিনতির সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন রাজশাহীর কাছিকাটা গ্রামে তার বাপ-দাদার বাড়ি। সেই সূত্রে শাহরুখ নয়ন কাছিকাটা এলাকায় গিয়ে লিফলেট বিতরণ করেন। এভাবে খুঁজতে খুঁজতে রানীগ্রাম এলাকা থেকে ফোন আসে তার কাছে। তখন মিনতি মোবাইল ফোনে তাদের সঙ্গে কথা বলে এবং ছোট বেলার কিছু চিহ্ন ও স্মৃতি রয়েছে সেই সূত্র ধরেই আপন ঠিকানার সন্ধান পান। এভাবেই নিজের পরিবারকে ফিরে পান মিনতি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close