শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

শ্রীপুরে টেংরা নছর উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আয়েশা আক্তারের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এ বিষয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্যরা প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরে একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, ম্যানেজিং কমিটির রেজুলেশন ছাড়াই শিক্ষাপ্রতিষ্ঠানটির ৩৩ শতাংশ জমির মধ্যে ৪ শতাংশ জমি বাহিরে রেখেই সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণে নিম্নমানের ইট, বালি দিয়ে নির্মাণ কাজ করেছেন। ৩০ হাজার টাকা মূল্যের ৫টি গাছ কেটেছেন। বিভিন্ন আসবাবপত্র ক্রয়ের নামে ভুয়া বিল ভাউচারের মাধ্যমে হাতিয়ে নিয়েছেন কয়েক লাখ টাকা। এ নিয়ে স্কুল ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য আবুল কাশেম রব্বানী বলেন, প্রধান শিক্ষক ও সভাপতিকে মৌখিকভাবে বার বার অবহিত করলেও তারা বিষয়গুলি কর্ণপাত করে নাই। এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আয়েশা আক্তার বলেন, ‘আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে সেগুলি সঠিক নয়। যেহেতু আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে। সে ক্ষেত্রে কর্তৃপক্ষ যখন আমার কাছে জবাব চাইবে তখন তার জবাব দিব।’ শ্রীপুর ইউএনও তরিকুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিব।

জেলা শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন বলেন, প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর থেকে একটি চিঠি পেয়েছি। আমরা ওই শিক্ষককে চিঠি দিয়ে জানিয়ে দিব এর জবাব দেওয়ার জন্য। জেলা শিক্ষা অফিস তদন্ত কমিটি গঠন করে এই বিষয়ে একটি লিখিত প্রতিবেদন দেবেন। প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে শিক্ষা অধিদপ্তর আইনানুগ ব্যবস্থা নেবেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close