কয়রা (খুলনা) প্রতিনিধি

  ১০ সেপ্টেম্বর, ২০১৮

সুন্দরবনে বন বিভাগের অভিযান

সুন্দরবন পশ্চিম বন বিভাগের সাতক্ষীরা রেঞ্জের কোবাদক স্টেশনের স্টাফরা নিয়মিত টহল কার্যক্রম অব্যাহত রেখেছে। জানা গেছে, সম্প্রতি সময় কোবাদক স্টেশনের স্টাফরা সুন্দরবনের সম্পদ রক্ষায় দিন রাত তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। যে কারনে বিগত দিনের তুলনায় স্টেশনের আওতাধীন এলাকায় অপরাধ প্রবনতা অনেক অংশে কমে এসেছে।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানায়, কোবাদক স্টেশনের স্টাফরা নিয়মিত তাদের টহল চলমান রাখায় চুপসে গেছে চোরাকারবারিরা। গত ৩১ আগস্ট কয়রা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমানের উপস্থিতে কোবাদক স্টেশনের স্টাফরা ঘড়িলাল বাজার এলাকা ও আড়পাঙ্গাশিয়া নদীতে অভিযান চালায়। এ সময় কোবাদক স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, সহযোগি স্টেশন কর্মকর্তা মোহসিন আলম, স্টাফ দেলোয়ার হোসেন, সোহেল রানা, আমিনুল ইসলাম, বদরুল আলম উপস্থিত ছিলেন। এছাড়া কোবাদক স্টেশন কর্মকর্তার নেতৃত্বে অভিযান চালিয়ে গত ১৩ জুলাই একটি ডিঙ্গি নৌকা আটক, ২৭ জুলাই ঘড়িলাল বাজার এলাকা থেকে একটি ভ্যানসহ জালানী কাঠ উদ্ধার, ৬ আগস্ট গাবুরা এলাকা থেকে বিভিন্ন প্রজাতির কাঠ উদ্ধার করা হয়, ১২ আগস্ট সুন্দরবনের ৪৬নং কমপার্টমেন্ট এলাকা থেকে একটি ডিঙ্গি নৌকাসহ নেট জাল আটক করা হয়। এ ধরনের কার্যক্রম বর্তমানেও অব্যাহত রয়েছে।

সুন্দবনের কোবাদক স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, স্টেশনের স্টাফদের নিয়ে সুন্দরবনের সম্পদ রক্ষায় কাজ করে যাচ্ছি। বিগত দিনের তুলনায় তার স্টেশনের অধিনস্থ এলাকায় অপরাধ প্রবনতা কমাতে সক্ষয় হয়েছেন বলে তিনি মন্তব্য করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close