reporterঅনলাইন ডেস্ক
  ২৮ এপ্রিল, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

আটক নেতা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের সলঙ্গা থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত রহমানকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গত শনিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হলে বিচার ওই নেতাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১২। সলঙ্গা থানার ওসি মো. এনামুল হক জানান, রাতে আরাফাতকে গ্রেপ্তারের পর থানায় সোপর্দ করে র‌্যাব। শনিবার তাকে আদালতে পাঠানো হয়। পাঁচলিয়া হাটের ইজারা না পেয়ে গত ১৮ এপ্রিল সলঙ্গা থানা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজকে মারধর করেন আরাফাত রহমান।

বাছুর বিতরণ

মঠবাড়িয়া প্রতিনিধি

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপণা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় অসহায় ও দুস্থ্য জেলেদের মাঝে ‘বকনা বাছুর’ বিতরণ করা হয়েছে। গত শনিবার সকালে সহকারী কমিশণার (ভূমি) সৈকত রায়হান প্রধান অতিথি হিসেবে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয় মাঠে ১৬টি পরিবারের মাঝে একটি করে ‘বকনা বাছুর’ (ছোট গাভী) বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজাহারুল ইসলাম, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. নূর আলম প্রমুখ।

সংবর্ধনা

ধোবাউড়া প্রতিনিধি

ময়মনসিংহের ধোবাউড়ায় রাষ্ট্রের সর্বোচ্চ বেসরকারি সম্মাননা স্বাধীনতাপদক প্রাপ্ত লেখক গবেষক ও সাহিত্যিক অরন্য ই চিরানকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল শনিবার সকালে ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ধোবাউড়া শাখার আয়োজনে কালচারাল একাডেমি হলরুমে এ সংবর্ধনা দেওয় হয়। সভায় ট্রাইবাল চেয়ারম্যান এডুয়ার্ড নাফাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রের সর্বোচ্চ বেসরকারি সম্মাননা স্বাধীনতাপদক প্রাপ্ত সমাজসেবক অরন্য চিরান। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ডেভিড রানা চিসিম, ট্রাইবাল সেক্রেটারি এক্সিবিশন বনোয়ারী প্রমুখ।

বিতরণ

বাগমারা প্রতিনিধি

রাজশাহীর বাগমারা কৃষি অফিসের উদ্যোগে প্রান্তিক চাষিদের মধ্যে বিনামূল্যে সার, বীজ বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ১৩ হাজার ৭০০ জনের মধ্যে এসব বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ। ইউএনও মো. মাহবুবুল ইসলামের সভাপেতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা আবদুর রাজ্জাক। কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাকলাইন হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) যোবায়ের হাবিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার প্রমুখ।

প্রশিক্ষণ

দামুড়হুদা প্রতিনিধি

চুয়াডাঙ্গার দামুড়হুদায় হজ্জ ও ওমরা প্রশিক্ষণ হয়েছে। শনিবার উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের সেমিনার কক্ষে প্রশিক্ষণ হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক অতিরিক্ত মহাপরিচালক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুফতি আব্দুস সালাম ফারুকী, বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ওলামা কল্যান পরিষদের সভাপতি মাওলানা বশির আহমেদ, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মো. সরওয়ার হোসেন, তামিম হজ্জ কাফেলার সভাপতি ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল কাদির।

কমিটি গঠন

বকশীগঞ্জ প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উপজেলা কমিটি গঠন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় পৌর শহরের জিনিয়া ওমর মডেল একাডেমিতে কমিটি গঠন হয়। এসময় বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি ও সাংবাদিক জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। বক্তব্য দেন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফসার আলী, সহসভাপতি আবদুল হামিদ, সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close