reporterঅনলাইন ডেস্ক
  ১০ মে, ২০২৪

আল হিলালের শিরোপার অপেক্ষা বাড়াল আল নাসর

ছবি : সংগৃহীত

আল অখদুদের বিপক্ষে আল নাসরের হার বা ড্রয়ে ২০২৩-২৪ মৌসুমে সৌদি প্রো লিগের শিরোপা নিশ্চিত করতো আল হিলাল। তবে ৪ ম্যাচ হাতে রেখে তাদের শিরোপা উৎসবের সুযোগ দিল না রোনালদোরা।

বৃহস্পতিবার (৯ মে) রাতে আল অখদুদকে ৩-২ গোলে হারিয়েছে আল নাসর। দলের জয়ে জোড়া গোল করেছেন মার্সেলো ব্রোজোভিচ। একটি গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। অখদুদের হয়ে একটি করে গোল করেছেন হাসান আল-হাবিব ও স্যাভিওর গডউইন।

চলতি মৌসুমেও সৌদি প্রো লিগের শিরোপা জেতা হচ্ছে না পর্তুগিজ বরপুত্র রোনালদোর। গত আসরে আল ইত্তিহাদের কাছে শিরোপা খোয়ানো আল নাসর এবার আল হিলালের পেছনে অবস্থান করছে। ৩০ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পথে হিলাল। রোনালদোরা লিগে নিজেদের ৩১তম ম্যাচে পয়েন্ট খোয়ালেই উৎসব করতে পারতো নেইমার জুনিয়রের ক্লাব। তবে অখদুদের বিপক্ষে জয় তুলে তাদের অপেক্ষা বাড়িয়েছে আল নাসর। ৩১ ম্যাচে ২৫ জয় ও ২ ড্রয়ে রোনালদোদের পয়েন্ট ৭৭।

অখদুদের বিপক্ষে ম্যাচের ১৫ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আল নাসর। সপ্তম মিনিটে আল হাসানের বাড়িয়ে দেয়া বল জালে জড়িয়ে দলকে লিড এনে দেন ব্রোজোভিচ। সাত মিনিট পর বক্সে প্রতিপক্ষ থেকে বল কেড়ে নিয়ে পাস দেন আল হাসান। গোল বারের সামনে বল পেয়ে সহজেই জালে জড়ান রোনালদো। তাতে লিগে নিজের ৩৩তম গোল তুলে নেন পর্তুগিজ তারকা। সৌদি প্রো লিগের চলতি মৌসুমে সর্বোচ্চ গোলদাতা তিনি। ২৪ গোল করে তার পেছনে আছেন আল হিলালের আলেকসান্দার মিত্রভিচ।

এদিকে বল দখলে বা আক্রমণে আধিপত্য দেখিয়ে প্রথমার্ধ পুরোটা নিজেদের করে নিলেও দ্বিতীয়ার্ধে দশ মিনিটের ব্যবধানে জোড়া ধাক্কা খায় আল নাসর। ৬০তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে গোল আদায় করে নেন হাসান আল-হাবিব। ৭০তম মিনিটে নাসরের ডিফেন্ডারের ব্যর্থতায় বক্সে বল পেয়ে বুলেট গতির শটে অখদুদকে সমতায় ফেরান গডউইন।

তবে লিগের ১৫তম দলটিকে শেষ পর্যন্ত একটি পয়েন্ট আদায় করে নিতে দেননি ব্রোজোভিচ। গোলটি অবশ্য আদায় করে নেয়ার সুযোগ ছিল রোনালদোরও। ডানপ্রান্ত থেকে সতীর্থের ক্রস ছয় গজ দূরত্ব থেকে হেড নিয়েছিলেন পর্তুগিজ তারকা। কিন্তু সেটি বারে লেগে ফিরে আসে। অখদুদের ডিফেন্ডাররা বল ক্লিয়ার করবেন তার আগে পা বাড়িয়ে বল জালে জড়ান ব্রোজোভিচ। তাতে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসর।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আল হিলাল,শিরোপা,আল নাসর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close