reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মে, ২০২৪

বেশি দামে বিক্রি হল মেসি-বার্সা চুক্তির সেই ‘ন্যাপকিন পেপার’

ছবি : সংগৃহীত

স্পেনের ক্লাব বার্সেলোনার হাত ধরে ফুটবল বিশ্বে পা রেখেছিলেন লিওনেল মেসি। ১৩ বছর বয়সে বার্সেলোনার ট্রায়ালেই ক্লাবের নীতিনির্ধারকদের নজর কাড়েন ক্ষুদে এই ফুটবলার।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সঙ্গে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার দীর্ঘ পথচলার সমাপ্তি হয় ২০২১ সালের আগস্টে। বার্সেলোনার সঙ্গে তার সম্পর্ক শেষ হয়েও যেন হয় না। বারবার ঘুরেফিরে তার সঙ্গে জড়িয়ে যায় বার্সেলোনার নাম। এবার ক্যারিয়ায়ের শুরুর দিকের এক ঘটনায় ফের খবরের শিরোনাম হয়েছেন মেসি।

শুক্রবার (১৭ মে) জনপ্রিয় ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন এর প্রতিবেদন অনুসারে, ২০০০ সালের ১৮ ডিসেম্বর বার্সেলোনার সঙ্গে যখন চুক্তিবদ্ধ হন, তখন মেসির বয়স মাত্র ১৩। এ বিস্ময় বালকের খেলা দেখে মুগ্ধ হয়ে কোনোভাবেই তাকে হাতছাড়া করতে চাননি ক্লাবটির কর্তাব্যক্তিরা। তাই তড়িঘড়ি করে হাতের কাছে থাকা একটি ন্যাপকিন পেপারের ওপরই চুক্তির প্রাথমিক বিষয়বস্তু লিখে সই করিয়ে নেয় ক্লাব কর্তৃপক্ষ।

আলোচিত সেই ন্যাপকিন পেপারটিকে সম্প্রতি নিলামে তুলেছিল ব্রিটিশ নিলাম প্রতিষ্ঠান বোনহ্যামস। এর ভিত্তি মূল্য ৩ লাখ ডলার হলেও প্রতিষ্ঠানটি ধারণা করেছিল, ৬ লাখ ৩৫ হাজার ডলার পর্যন্ত এর দাম উঠতে পারে। কিন্তু নিলামের দাম প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। শুক্রবার বার্সা-মেসির সেই ঐতিহাসিক দলিল নিলামে বিক্রি হয়েছে। বোনহ্যামস জানিয়েছে, ন্যাপকিন পেপারটি ৯ লাখ ৬৫ হাজার ডলারে বিক্রি করেছে তারা, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১১ কোটি ৩০ লাখ টাকা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close