আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২৪

হাইকোর্টের নির্দেশের পরও জমা নেওয়া হয়নি মনোনয়নপত্র

জয়পুরহাটের আক্কেলপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে হাইকোর্টের নির্দেশের পরও জমা নেওয়া হয়নি চেয়ারম্যান প্রার্থী নাজমা আখতার লাকীর মনোনয়নপত্র। গতকাল শনিবার তিনি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র নিয়ে গেলে তা জমা নেওয়া হয়নি।

এ বিষয়ে নাজমা আখতার লাকী বলেন, আজ (শনিবার) আমাদের মনোয়নপত্র জমার কথা থাকলেও তা নেওয়া হয়নি। এ বিষয়ে আবারও হাইকোর্টের শরণাপন্ন হবেন বলেও জানান তিনি। লাকী অভিযোগ করে বলেন, আমি হাইকোর্টে রিট আবেদন করেছি এবং রায় আমার পক্ষে পেয়েছি। কিন্তু আদেশ পাওয়ার পরেও জেলা রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র জমা না নিতে গরিমশি করছেন।

অন্যদিকে জেলা রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম বলেন, হাইকোর্টের রিট আদেশের কপি পেয়েছি। বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছি। নির্বাচন কমিশন থেকে কোনো সিদ্ধান্ত না অসায় ওই প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণ করতে পারছি না। নির্বাচন কমিশন আপিল করবে। গরিমশির অভিযোগটি সত্য নয়। ইসির সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নির্ধারিত তারিখে মনোনয়নপত্র জমা দিতে ব্যর্থ হয়ে গত ২২ এপ্রিল চেয়ারম্যান প্রার্থী নাজমা আখতার লাকী নির্বাচনে অংশগ্রহণের জন্য হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ওই রিট আমলে নিয়ে গত ২৩ এপ্রিল বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি কে এম জাহিদ সারোয়ারের যৌথ বেঞ্চ জয়পুরহাট জেলা রির্টানিং কর্মকর্তাকে আদেশপত্র প্রাপ্তির দুই দিনের মধ্যে ওই প্রার্থীর মনোনয়নপত্র জমা নেওয়ার আদেশ দেন। এছাড়া ওই প্রার্থীর মনোনয়নপত্র জমা না নেওয়ার কথিত ব্যর্থতার বিষয়ে নির্বাচন কমিশন সচিব, স্থানীয় সরকার সচিবালয়ের সচিব, জয়পুরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আক্কেলপুরকে কারণ দর্শাতে বলা হয়েছে।

রিটকারী আইনজীবী আব্দুল মজিদ মোল্লা মোবাইলে বলেন, হাইকোর্টের আদেশ কপিতেই বিস্তারিত বলা আছে। এর বাইরে আমার কিছু বলার নেই। ওই প্রার্থী সূত্রে জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য সব প্রস্তুতি নেন নাজমা আখতার লাকী। তিনি নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৫ এপ্রিল ব্যাংকে টাকা জমা দেওয়ার পর নির্বাচন কমিশনের অনলাইনে আবেদন করার সময় সার্ভারে জটিলতা দেখা দেয়। পরবর্তীতে চেষ্টা করেও নির্দিষ্ট সময় অতিবাহিত হলে তিনি মনোনয়নপত্র দাখিল করতে পরেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close