জাকারিয়া চৌধুরী, হবিগঞ্জ

  ২০ মে, ২০১৮

হবিগঞ্জে সবজির বাজারে আগুন

পবিত্র রমজান মাস শুরু হতেই লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে হবিগঞ্জের সবজির বাজার। সবজির দাম অতিরিক্ত হওয়ায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছে কেটে খাওয়া সাধারণ মানুষ। ক্রেতাদের অভিযোগ, রমজানের দোহাই দিয়ে দু-তিন দিনে প্রতি কেজি সবজিতে ২০ থেকে ৩০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে।

সরেজমিনে হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার ও শায়েস্তানগর বাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, সবজির দাম অতিরিক্ত হওয়ায় কেউ কেউ প্রয়োজনীয় সবজি কিনলেও অনেকে আবার না কিনেও বাড়িতে চলে যাচ্ছেন। কয়েকদিন আগেও যে টমেটো প্রতি কেজি ছিল ৩০ টাকা, তা বেড়ে হয়েছে ৭০ টাকা, বেগুন ৩০ থেকে ৭৫ টাকা, কাঁচামরিচ ৩০ থেকে ৮০ টাকা, করলা ৪০ থেকে ৭৫ টাকা, গাজর ২০ থেকে ৫০ টাকা, শসা ২৫ থেকে ৬০ টাকা বিক্রি হচ্ছে।

শহরের শায়েস্তানগর বাজারে সবজি ব্যবসায়ী জামাল মিয়া জানান, রোজার মাস এলেই ক্রেতারা বেশি বেশি সবজি কিনেন। যার ফলে সবজির সংকট দেখা দেয়। আর এতে করেই সবজির দাম বেড়ে যায়। শহরের চৌধুরী বাজার এলাকার সবজি ব্যবসায়ী রহিম মিয়া জানান, রোজা এলেই দাম বেড়ে যাওয়াটা এখন স্বাভাবিক হয়ে গেছে। পর্যাপ্ত সবজি সরবরাহ না থাকায়ও অনেক সময় দাম বাড়ে। মইনুল হক নামে এক ক্রেতা জানান, আমরা নিম্নআয়ের মানুষ। দিন আনি দিন খাই। এক কেজি বেগুন যদি ৭৫ টাকায় কিনতে হয়, তাহলে চাল, ডাল কী দিয়ে কিনমু।

অন্যদিকে, সবজি, ফল ও মাছ ও মাংসের বাজার যাতে করে সহনীয় পর্যায়ে থাকে, সে জন্য জেলা প্রশাসন যাতে সার্বক্ষণিক তা মনিটর করে, তার দাবি জানিয়েছে হবিগঞ্জের সচেতনসমাজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist