reporterঅনলাইন ডেস্ক
  ৩০ এপ্রিল, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

বিজ্ঞান মেলা

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে শুরু হয়েছে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা। গতকাল সোমবার সকালে ঝালকাঠি সরকারি উচ্চবিদ্যালয়ের হলরুমে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। পরে তিনি মেলায় অংশগ্রহনকারী ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের স্টল পরিদর্শন করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ঝালকাঠি জেলা প্রশাসন ২ দিনব্যাপী এ বিজ্ঞান মেলার আয়োজন করে। উদ্বোধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল।

বীজ বিতরণ

নাটোর প্রতিনিধি

২০২৪-২৫ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় নাটোরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে উফশী আউশ প্রণোদনার রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রান্তিক কৃষকদের মধ্যে এসব বিতরণ করা হয়। ভার্চুয়ালি যুক্ত হয়ে বিতরণের উদ্বোধন করেন নাটোর সদর ও নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। বিতরণে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আখতার জাহান সাথী।

উন্নয়ন কর্মশালা

পটুয়াখালী প্রতিনিধি

পাঁচ বছরের কম বয়সি শিশুদের পুষ্টি ও স্বাস্থ্য উন্নয়ন বিষয়ে নেটওয়াকিং এবং সহযোগিতার কাঠামো তৈরি করতে পটুয়াখালীতে সংসদ সদস্য, স্থানীয় উদ্যোক্তা এবং স্থানীয় পরামর্শদাতা নিয়ে এক কর্মশালা হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় সোসাইটি ডেভেলপমেন্ট এজেন্সী (এসডিএ)এর আয়োজনে এবং ম্যাক্স ফাউন্ডেশন এর সহযোগিতায় জেলা পরিবার পরিকল্পনা অফিস কার্যালয়ের সভাকক্ষে এ কর্মশালা হয়। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য নাজনীন নাহার রশিদ (লাইজু)।

স্বাস্থ্য সচেতনতা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে বয়স্কদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অবহিতকরণ সভা হয়েছে। গতকাল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঝিনাইদহ সিভিল সার্জনের সম্মেলনকক্ষে এ সভা হয়। স্বাস্থ্য শিক্ষা ব্যুরোর সহযোগিতায় প্লে ডক্টরের বাস্তবায়নে এ সভার আয়োজন করে ঝিনাইদহ সিভিল সার্জন অফিস। এতে ঝিনাইদহের বিভিন্ন এলাকার ১৫০ প্রবীণ ব্যক্তিরা অংশ নেয়। ঝিনাইদহের সিভিল সার্জন শুভ্রা রানী দেবনাথ এর সভাপতিত্বে সভায় রিসোর্স পার্সন ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্ত মেহেদি হাসান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান।

যুবকের মৃত্যু

ইসলামপুর প্রতিনিধি

জামালপুরের ইসলামপুরে সেচ পাম্পের সুইচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাজু আহমেদ (৩১) নামের ইলেকট্রনিক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার চরগোয়ালিনী ইউনিয়নের ডিগ্রীরচর বালিয়ামারী এলাকায় এ ঘটনা ঘটে। রাজু আহমেদ ওই এলাকার ইজ্জত শেখের ছেলে। ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন তালুকদার এই বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজন মারা গেছে বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

প্রতিযোগিতা

দশমিনা প্রতিনিধি

পটুয়াখালীর দশমিনায় জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠান হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে এ প্রতিযোগিতা অনুষ্ঠান হয়। উপজেলা শিক্ষা কর্মকর্তা সেলিম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাফিসা নাজ নীরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মু. নেছার উদ্দিন, সহকারী শিক্ষা কর্মকর্তা খালিদ হোসেন, তথ্যবিষয়ক কর্মকর্তা নাদিরা আফরোজসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close