কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

  ২৪ মার্চ, ২০১৮

নাগরিকের মানবিক উন্নতিতেই প্রকৃত উন্নতি : সংস্কৃতিমন্ত্রী

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, দেশের নাগরিকের মানবিক উন্নতি না হলে প্রকৃত উন্নতি হয়না। ছেলে-মেয়েকে পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি, খেলাধুলার প্রতি মনোনিবেশ করতে হবে। তিনি গতকাল শুক্রবার গাজীপুরের কাপাসিয়ায় তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের শতবর্ষ অনুষ্ঠনে এসে উপরোক্ত কথা বলেন। তিনি আরও বলেন, একটা দেশের সামগ্রিক উন্নতি শুধু অর্থনৈতিক উন্নতি দিয়ে হয়না। সে দেশের সকল পর্যায়ে উন্নতি প্রয়োজন। ছেলে-মেয়েকে পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি, খেলাধুলা ও নানা সামাজিক কার্যক্রমের প্রতি উদ্ভুদ্ধ করতে হবে।

এ সময় গভীর শ্রদ্ধাভরে বঙ্গবন্ধু, বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করে আসাদুজ্জামান নূর বলেন, একটা স্কুলের একশ বছর হওয়া প্রমাণ করে এই এলাকার মানুষ শিক্ষার প্রতি কতটা সোচ্চার ছিলেন। আর এই প্রতিষ্ঠান থেকে শিক্ষা নিয়ে অনেকে দেশের মানুষের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তিনি আরো বলেন, সাকিব আল হাসান কিন্তু গোল্ডেন জিপিএ পায়নি, সংগীত শিল্পী মমতাজ সেরা ছাত্রী ছিলেন না। কিন্তু তারা কোনো দিক দিয়ে পিছিয়ে নেই।

আসাদুজ্জামান আরো বলেন, আগামী প্রজন্ম যদি প্রকৃত শিক্ষায় শিক্ষিত না হয়, তাহলে অন্ধকার জঙ্গিবাদ তাদের উপর ভর করবে। সনদ প্রাপ্তির আশায় শুধু লেখা পড়ার মাঝে ডুবে থাকলে চলবে না। প্রকৃত জ্ঞান অর্জনের জন্য অতিরিক্ত বিষয়েও ছেলে মেয়েদের উৎসাহ দিতে হবে ।

শতবর্ষ উদযাপন কমিটি ও পরিচালনা পরিষদের সভাপতি আজগর রশিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, তথ্য বিষয়ক প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম এমপি। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, সংস্কৃতি বিসয়ক মন্ত্রণালয় সম্পর্কিয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সাবেক অতিরিক্ত সচিব আইয়ুবুর রহমান খান, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমাায়ূন কবীর, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সাবেক এমপি মুহম্মদ শহীদল্লাহ্, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা, কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম, কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক প্রমূখ। এ উপলক্ষে ‘ঐতিহ্য’ নামে একটি সংকলন প্রকাশ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist