নিজস্ব প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৭

বই প্রকাশ

ঢাকা ওয়াসার ‘ঘুরে দাঁড়াও’ প্রশংসায় এডিবি

২১২ কোটি লিটার চাহিদার বিপরীতে ২০০৯ সালে ঢাকা ওয়াসা দৈনিক পানি উৎপাদন করত ১৮৮ কোটি লিটার। সিস্টেম লস ছিল ৪৪ শতাংশ। বিল আদায় হতো ৬০ শতাংশ। মাত্র আট বছরের ব্যবধানে এখন ২৩৫ কোটি লিটার চাহিদার বিপরীতে ঢাকা ওয়াসা পানি উৎপাদন করছে ২৪৫ কোটি লিটার। সিস্টেম লস কমে দাঁড়িয়েছে ২২ শতাংশে। বিল আদায় হচ্ছে ৯৯ শতাংশ। ঠিক এভাবেই বিভিন্ন ক্ষেত্রে ঘুরে দাঁড়িয়েছে ঢাকা ওয়াসা। আর এই সাফল্য নিয়ে ‘দ্য ঢাকা ওয়াটার সার্ভিসেস টার্ন অ্যারাউন্ড’ নামে একটি বই প্রকাশ করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)। ম্যানিলাস্থ সদর দফতরে ২০১০ সালে গৃহীত ‘ঘুরে দাঁড়াও কর্মসূচি’ হাতে নেয় ঢাকা ওয়াসা।

বইটিতে এডিবি ঢাকা ওয়াসাকে ‘ওয়ান অব সাউথ এশিয়াস বেস্ট পাবলিক ওয়াটার ইউটিলিটিস’ হিসেবে ব্রান্ডিং করেছে। গত শুক্রবার এডিবি সদর দফতরে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে ঢাকা ওয়াসার পক্ষে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, এডিবির ভাইস প্রেসিডেন্ট ওয়েনকাই ঝং, বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব ও এডিবির অলটারনেট এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুব আহমেদ এবং এডিবির সাউথ এশিয়া ডিরেক্টর জেনারেল হুন কিম প্রমুখ উপস্থিত ছিলেন। এ বিষয়ে তাকসিম এ খান জানান, আট বছর আগে দায়িত্ব নেওয়ার পর তিনি ‘ঘুরে দাঁড়াও ঢাকা ওয়াসা’ শিরোনামে একটি উদ্যোগ নেন। এ সময়ে ১৬০ ডিগ্রি ঘুরে দাঁড়াতে না পারলেও ৯০ ডিগ্রি ঘুরে দাঁড়িয়েছে ঢাকা ওয়াসা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist