ময়মনসিংহ প্রতিনিধি

  ১৫ সেপ্টেম্বর, ২০২১

নাগরিক সেবা দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে মসিক

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, নাগরিক সেবা প্রদানে আমরা নিদর্শন সৃষ্টি করতে চাই। সেজন্য নাগরিকদের দোরগোড়ায় সব ধরনের সেবা পৌঁছে দিতেই কাজ করছে মসিক। গতকাল সিটি করপোরেশনের আঞ্চলিক কার্যালয় উদ্বোধনের পর এক মতবিনিময় সভায় সিটি মেয়র এসব কথা বলেন।

এ দিন ময়মনসিংহ সিটি করপোরেশনের দুই নম্বর ও তিন নম্বর অঞ্চলের আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করা হয়। নগরীর কালীবাড়িতে ৯নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল-২ এবং বয়ড়ায় ২৫নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল-৩-এর কার্যালয় উদ্বোধন করেন মেয়র ইকরামুল হক টিটু।

পরে তিন নম্বর আঞ্চলিক কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে মেয়র টিটু আরো বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণার পর নাগরিকসেবা সহজীকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মাধ্যমেই আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা আমরা করেছি। যেন সেবা পেতে নাগরিকদের আর নগর ভবনে যেতে না হয়।

সবার উদ্দেশ্যে তিনি আরো বলেন, অঞ্চলের উন্নয়নের প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক কার্যালয়ের। আমরা সেবার কেন্দ্র আপনাদের দোরগোড়াই পৌঁছে দিয়ে যাচ্ছি। এটা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের।

অঞ্চলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মেয়র ইকরামুল হক টিটু বলেন, আপনারা সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে নজির সৃষ্টি করুন। সব নাগরিক যেন দ্রুততার সঙ্গে সহজভাবে সেবা পেতে পারে তা নিশ্চিত করবেন। সেক্ষেত্রে আঞ্চলিক কার্যালয় পরিচালনায় সব নাগরিকের সহযোগিতাও কামনা করেন মেয়র।

মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের পরিচালনায় এ অনুষ্ঠানে প্যানেল মেয়র, সচিব রাজীব কুমার সরকার, সিটি করপোরেশনের বিভাগ ও শাখার প্রধান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের ১, ২, ৪, ৬, ১১, ১২, ২৭, ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল-১, ৩, ৫, ৭, ৮, ৯, ১০, ১৬, ১৭,১৮, ৩১, ৩২ এবং ৩৩নং ওয়ার্ডকে নিয়ে অঞ্চল-২ এবং ১৩, ১৪, ১৫, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬নং ওয়ার্ড সমন্বয়ে অঞ্চল-৩ গঠন করা হয়। গেজেট প্রকাশের এক বছর পূর্তির আগেই আঞ্চলিক কার্যালয় যাত্রা শুরু করল।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close