নিজস্ব প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২১

প্রাথমিকের মুক্তিযোদ্ধা শিক্ষক-কর্মচারী সম্মাননা পাবেন

অবসরে যাওয়ার পর সরকারি কর্মকর্তাদের মূল্যায়ন তো দূরের কথা পেনশন পেতেও ভোগান্তির শেষ থাকে না। এই পরিস্থিতি পাল্টে দেওয়ার উদ্যোগ নিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর সিদ্ধান্ত নিয়েছে, অবসরে যাওয়া প্রাথমিকের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা মুক্তিযোদ্ধা, তাদের সম্মাননা দেওয়া হবে। অবসরে যাওয়া কর্মকর্তা-কর্মচারীরা যাতে ভোগান্তিতে না পড়েন সে ব্যবস্থাও নেওয়া হবে। জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, ‘আমরা যারা স্বাধীন দেশে সম্মানের সঙ্গে বাস করছি তাদের উচিত সেই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়া। এ কারণেই অবসরে যাওয়া মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানাব। এতে পরবর্তী প্রজন্ম শিখবে কীভাবে সম্মানী ব্যক্তিদের সম্মান জানাতে হয়।’

------
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, মুক্তিযোদ্ধা শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের তালিকা আগেই সংগ্রহ করা শুরু করে অধিদপ্তর। সম্প্রতি মাসিক সমন্বয় সভায় জানানো হয়, চট্টগ্রাম বিভাগ ছাড়া অন্যসব বিভাগ থেকে তালিকা পাওয়া গেছে।

সভার সিদ্ধান্তে জানানো হয়, অধিদপ্তরের গঠিত বাছাই কমিটি সতর্কতার সঙ্গে অনলাইনে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তালিকার সঙ্গে যাচাই-বাছাইয়ের কাজ সম্পন্ন করবে। অন্যদিকে, পেনশন পেতে যাতে তাদের কোনো অনুবিধা না হয় সে বিষয়েও অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

 

"

আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close