সিলেট প্রতিনিধি

  ০৬ জুন, ২০১৮

সিলেটে উচ্ছেদ অভিযান

নগর ভবনে হামলায় জড়িতদের গ্রেফতার দাবি

সিলেটে নগর ভবনে হকারদের হামলার প্রতিবাদে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে মিছিল করেছে নগর ভবনের কর্মকর্তা ও কর্মচারীরা। গতকাল মঙ্গলবার নগর ভবনের প্রবেশমুখ থেকে শুরু হয়ে মিছিলটি ক্বিন ব্রিজ এলাকাঘুরে নগর ভবনের সামনে এসে শেষ হয়।

এদিকে ফুটপাত থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদে গতকাল মঙ্গলবার ফের অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশন। দুপুরে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে নগর ভবনের সামনে থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। নগরের সুরমা মার্কেট থেকে জিন্দাবাজার পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানে সিসিক কাউন্সিলর, চেম্বার নেতা এবং সিসিকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে নগর ভবনে হকারদের হামলার ঘটনায় মামলা করা হচ্ছে বলে প্রতিদিনের সংবাদকে জানিয়েছেন সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব উদ্দিন শিহাব।

তিনি জানান, নগর ভবনে হামলার ঘটনায় জড়িত হকার্স লীগ নেতা আবদুর রকিবসকহ কয়েকজন হকারদের বিরুদ্ধে সিটি করপোরেশনের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

সিসিক সূত্রে জানা যায়, নগরীর গুরুত্বপূর্ণ সড়ক থেকে হকার উচ্ছেদকে কেন্দ্র করে গত সোমবার বিকালে হকার্স লীগ নেতা রকিবের নেতৃত্বে নগর ভবনে হামলা চালায় হকাররা। এ সময় প্রায় শতাধিক হকার একজোট হয়ে ভাঙচুর চালায় বন্দরবাজার এলাকাজুড়ে। ভাঙচুর করা হয় সড়কে চলাচলরত যানবাহন। নগর ভবন লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়। এ সময় সিসিকের কয়েকজন কর্মচারীকেও লাঞ্ছিত করে বিক্ষুব্ধ হকাররা।

ঘটনার পরপরই বিকাল সাড়ে ৫টায় নগর ভবনে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিসিকের কর্মচারীরা ফুটপাতে না বসতে হকারদের অনুরোধ জানিয়েছিল। এরপরই আবদুর রকিবের নেতৃত্বে হকাররা সংঘবদ্ধ হয়ে নগর ভবনে হামলা চালায়। আমার অফিস কম্পাউন্ডে এসে সিটি করপোরেশনের গাড়িতে ঢিল মারে।

এদিকে গত সোমবার রাতেই নগরীর একটি কমিউনিটি সেন্টারে এক জরুরি সভা ডাকেন মেয়র আরিফুল। সভায় নগর ভবনে হামলাকারীদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন সিলেটের ব্যবসায়ী ও নাগরিক প্রতিনিধিরা। অন্যথায় নগরীর সব বিপণিবিতানে সর্বাত্মক ধর্মঘট পালনের হুমকি দেন ব্যবসায়ীরা। আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ লালার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিলেটের সর্বস্তরের ব্যবসায়ী নেতা, সামাজিক সংগঠনের নেতা, সাংবাদিক ও নাগরিক সমাজের প্রতিনিধিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist