ক্রীড়া প্রতিবেদক

  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

খুলনায় শেষ দিনের রোমাঞ্চ

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের দুটি ম্যাচের পরিণতি হতে যাচ্ছে ড্র। খুলনায় জয়ের জন্য শেষ দিনে বরিশালের দরকার ৩৭১ রান, মাশরাফি বিন মর্তুজার খুলনার প্রয়োজন ১০ উইকেট।

কাল তৃতীয় দিনের শুরু ছিল বরিশালের ফলোঅন বাঁচানোর লড়াই দিয়ে। দিনের শুরুতে উইকেটে ছিলেন দুই হাফ সেঞ্চুরিয়ান রাফসান আল মাহমুদ ও নুরুজ্জামান। আগের দিনের ৫৮ রানেই আউট হয়েছেন রাফসান। তবে সেঞ্চুরিতে বরিশালকে এগিয়ে নেন নুরুজ্জামান।

আট নম্বরে নামা নুরুজ্জামান করেন প্রথম শ্রেণির ক্রিকেটে তার প্রথম সেঞ্চুরি। তবে ফলো অন কাটানোর পর আর খুব বেশি দূর এগোতে পারেনি বরিশাল। অলআউট হয় তারা ২৫৮ রানে। আল আমিন ও আব্দুর রাজ্জাক নেন চারটি করে উইকেট। খুলনা লিড পায় ১৮৬ রানের।

সেই লিড দ্বিতীয় ইনিংসে আরও বাড়িয়ে নেয় খুলনা দ্রুতগতির ব্যাটিংয়ে। চারে নেমে ৮৫ বলে ৫৭ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান তুষার ইমরান দ্বিতীয় ইনিংসে করেন ৬২ বলে অপরাজিত ৫৭। দুই ছক্কায় মাশরাফি করেন ১৬। ৭ উইকেটে ২১৬ রানে ইনিংস ঘোষণা করে খুলনা। বরিশালের সামনে লক্ষ্য ৪০৩ রান। কঠিন লক্ষ্যের পেছনে ছুটে তৃতীয় দিনটা স্বস্তিতে শেষ করেছে বরিশাল। ৩২ রান তুলতে হারাতে হয়নি উইকেট। তবে শেষ দিনেও অপেক্ষায় বড় চ্যালেঞ্জ।

প্রথম স্তরের অন্য ম্যাচ দুই দিন পরিত্যক্ত হওয়ার পর অবশেষে শুরু হয়েছে তৃতীয় দিন বিকেলে। তবে হতে পেরেছে মাত্র ১৭ ওভার। বগুড়ায় ঢাকা বিভাগের বিপক্ষে রংপুর তুলেছে বিনা উইকেটে ৪৯ রান।

জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহীতে রোববার প্রথম ইনিংসে চট্টগ্রাম অলআউট হয়েছে ৪৩২ রানে। রাজশাহী ১ উইকেটে ১৪৭ রান তোলার পর বৃষ্টিতে শেষ হয় তৃতীয় দিনের খেলা। ম্যাচের ভাগ্যে ড্র ছাড়া আর অন্য কিছু আপাতত চোখে পড়ছে না।

কাল সকালে চট্টগ্রাম দিন শুরু করেছিল ৮ উইকেটে ৪১৯ রান করে। আর ১৩ রান যোগ করেই শেষ হয় তাদের ইনিংস। রাজশাহীকে উদ্বোধনী জুটিতেই শতরান এনে দেন জহুরুল ও মাইশুকুর রহমান। ৩৬ রান করা মাইশুকুরকে ফিরিয়ে ১০৩ রানের জুটি ভাঙেন ইমরুল করিম। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তকে নিয়ে আরেকটি কার্যকর জুটি গড়েন জহুরুল। এই জুটির এগিয়ে চলার পথেই দুপুর সোয়া একটায় নামে বৃষ্টি। আর খেলা শুরু হতে পারেনি। ১২ চারে ১১৯ বলে ৭৫ রানে অপরাজিত আছেন জহুরুল।

দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে কক্সবাজারে তৃতীয় দিনেও হয়নি খেলা। বৃষ্টি ও ভেজা আউটফিল্ড মিলিয়ে ঢাকা মেট্রো ও সিলেটের ম্যাচে টানা তৃতীয় দিন পরিত্যক্ত হলো খেলা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist