ক্রীড়া ডেস্ক

  ৩০ মার্চ, ২০২৪

লিভারপুল-বায়ার্নকে হতাশ করলেন আলোনসো

আগামী মৌসুম থেকে নতুন কোচ দরকার বার্সেলোনা, লিভারপুল ও বায়ার্ন মিউনিখের। মৌসুম শেষে বিদায় নিচ্ছেন তাদের কোচরা। তিন ক্লাবের দুটিই চাচ্ছে জাবি আলোনসোকে। কিন্তু সবাইকে হতাশ করছেন স্প্যানিশ কোচ। নতুন কোথাও যাচ্ছেন না তিনি।

জার্মান ক্লাব বায়ার লেভারকুজেনেই থাকছেন আলোনসো। পরশু রাতে এক প্রতিবেদনে এমনটিই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’। তাদের প্রতিবেদনে বলা হয়েছে আলোনসোকে পাওয়ার আশা ছেড়ে দিয়েছে লিভারপুল। আরো এক মৌসুম লেভারকুজেনে থাকবেন তিনি।

কিছুদিন আগে বায়ার্ন মিউনিখের তরফ থেকেও বলা হয়েছিল আলোনসোকে পাওয়া খুব কঠিন। কারণ, স্প্যানিশ কোচকে পেতে হলে লিভারপুল ও লেভারকুজেনের সঙ্গে লড়তে হবে তাদের। এর মধ্যে রণেভঙ্গ দিল লিভারপুল। বায়ার্নও এক প্রকার আশা ছেড়ে দিয়েছে বাস্তবতার দোহাই দিয়ে। এখন দুইয়ে দুইয়ে চার মেলার অপেক্ষা। ৪২ বছর বয়সি আলোনসো অন্তত আরো এক মৌসুম থাকছেন লেভারকুজেনে।

এ প্রসঙ্গে বায়ার্ন প্রধান প্রেসিডেন্ট উলি হোনেসে বলেছেন, ‘বর্তমান সাফল্য বলে দিচ্ছে বায়ার লেভারকুজেনে তিনি অন্তত আরো এক মৌসুম থাকবেন। তিনি ক্লাব ছেড়ে যেতে চাইবেন না।’

লিভারপুল ও বায়ার্ন মিউনিখ দুই ক্লাবেই খেলেছিলেন আলোনসো। ২০০৪ থেকে ২০০৯ লিভারপুলে এবং ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বায়ার্ন মিউনিখে ছিলেন তিনি। দুই ক্লাবের মাঝে রিয়াল মাদ্রিদের জার্সিতে পাঁচ বছর সময় কেটেছে আলোনসোর। খেলোয়াড়ি ক্যারিয়ার শেষ করার পর ২০১৮ সালে রিয়াল মাদ্রিদের বয়সভিত্তিক দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন আলোনসো। পরে রিয়াল সোসিয়েদাদ ‘বি’ দলের দায়িত্ব নেন তিনি। ২০২২ সালের অক্টোবরে বায়ার লেভারকুজেনের কোচ হিসেবে নিয়োগ পান আলোনসো।

স্প্যানিশ কোচের অধীনে এখন জার্মান বুন্দেসলিগা জয়ের স্বপ্ন দেখছে লেভারকুজেন। লিগে বায়ার্ন মিউনিখের ১১ বছরের রাজত্ব শেষ হওয়াটা এখন শুধুই সময়ের অপেক্ষা। লিগ টেবিলে এরই মধ্যে দুই দলের ব্যবধান দাঁড়িয়েছে ১০ পয়েন্টের। আরো বিস্ময়কর হচ্ছে, লেভারকুজেনের সামনে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close