ক্রীড়া প্রতিবেদক

  ১৬ মার্চ, ২০২৪

টানা দ্বিতীয় জয় রূপগঞ্জ মোহামেডান ও গাজীর

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের আসরে টানা দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রূপগঞ্জ টাইগার্সকে ৮৪ রানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। পারটেক্স স্পোর্টিং ক্লাব ও সিটি ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে যথাক্রমে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও লিজেন্ডস অব রূপগঞ্জ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে জোড়া সেঞ্চুরি হাঁকান ইমরুল কায়েস ও অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটার আরিফুল ইসলাম। তাদের দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে ২৬৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেই রান তাড়ায় নেমে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব থেমে গেছে ১৮২ রানেই। মতিঝিল পাড়ার ঐতিহ্যবাহী ক্লাবটি পেয়েছে ৮৪ রানের বড় জয়। মোহামেডানের ইনিংসে সর্বোচ্চ ১১৫ রানের ইনিংস খেলেছেন আরিফুল ইসলাম। ১০৬ বলে সাজানো এ ইনিংসটি থেকে ৯টি চার ও ৪টি ছক্কা। এছাড়া দলটির অধিনায়ক ইমরুল ১২৭ বল খেলে করেছেন ১০৬ রান। তার ব্যাট থেকে আসে ১০টি চার ও ২টি ছক্কা।

এরপর ২৬৭ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রূপগঞ্জ। তবে ওপেনিংয়ে নামা মাহফুজুল ইসলাম রবিন একপ্রান্ত আগলে রাখেন। দাঁতে দাঁত চেপে খেলে লড়ে গেছেন। করেছেন ১১৩ বলে ৫ চার ও ২ ছক্কায় করেছেন ৭৮ রান। এছাড়া সালমান হোসেন ইমন ও মানিক খান দুজনেই করেন ২৫ রান। অধিনায়ক ফরহাদ হোসেন আউট হয়েছেন ১৬ রান করে। তবুও নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৮২ রানের বেশি করতে পারেনি রুপগঞ্জের ক্রিকেটাররা।

শুক্রবার বিকেএসপির ৪ নম্বর মাঠে টস হেরে আগে ব্যাট করতে নেমে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি, জয়নুল ইসলাম এবং রুয়েল মিয়াদের অসাধারণ বোলিংয়ে ৩৮.৫ ওভারে মাত্র ১৩০ রানে অলআউট হয়ে যায় পারটেক্স স্পোর্টিং ক্লাব। ব্যাট হাতে আজমির আহমেদ ৪২ বলে ৩২, রাজিবুল ইসলাম ৫৫ বলে ৩২ ও ৩০ রানে অপরাজিত থাকেন মোহর শেখ।

জবাব দিতে নেমে শুরু থেকে উইকেট হারাতে থাকে গাজীর ক্রিকেটাররাও। তবে সতীর্থদের আসা যাওয়ার মধ্যে দিয়ে গাজীকে জয়ের বন্দরে পৌঁছে দেন মেহেদী মারুফ। তার দায়িত্বশীল ফিফটিতে ৩২.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় গাজী। ৯৪ বলে ছয়টি চারে ৫৯ রান আসে গাজীর অধিনায়কের ব্যাটে।

রূপগঞ্জকে জেতালেন সাদমান : বিকেএসপির ৩ নম্বর মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে মাঠে নেমেছিল সিটি ক্লাব। আগে ব্যাট করতে নেমে আবদুল হালিম ও আলাউদ্দিন বাবুর বোলিং তোপে ধস নামে সিটির ব্যাটিং অর্ডারে। তারা দুজনে ৪টি করে ৮ উইকেট তুলে নিলেও একপ্রান্ত আগলে রাখেন ওপেনার সাদিকুর রহমান। তার ৯৬ রানের ইনিংসে ভর করে ১৮৭ রানের লড়াইয়ের পুঁজি পায় সিটি ক্লাব।

যদিও অল্প পুঁজি নিয়ে লড়াই উপহার দিতে পারেনি সিটি ক্লাব। ওপেনার সাদমান ইসলামের ৯১ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৫ উইকেটের সহজ জয় পায় লিজেন্ডস অব রূপগঞ্জ। অনূর্ধ্ব-১৯ দলের পেস অলরাউন্ডার চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ৩৪ ও অধিনায়ক মুমিনুল হক ৩২ রান করে দলকে টানা দ্বিতীয় জয় উপহার দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close