ক্রীড়া ডেস্ক

  ০৪ মার্চ, ২০২৪

রিয়ালের হতাশ রাত

আধা ঘণ্টার মধ্যে দুই গোল হজম। হারের শঙ্কায় পড়েছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত কার্লো আনচেলত্তির দল লড়াইয়ে ফিরেছে ঠিকই। কিন্তু তাদের প্রত্যাবর্তন পুরোপুরি সুখের হয়নি। পরশু রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে পয়েন্ট খোয়াতে হলো লাস ব্ল্যাঙ্কোসদের। ভ্যালেন্সিয়ার ম্যাচে ২-২ গোলে ড্র করেছে রিয়াল।

পয়েন্ট হারানোর সঙ্গে যোগ হয়েছে আরেক হতাশা। চোট কাটিয়ে মাঠে ফিরেই লাল কার্ড দেখলেন জুডে বেলিংহাম। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের নবম মিনিটে মাঠ থেকে বহিষ্কার হন ইংলিশ মিডফিল্ডার। বেলিংহামের হতাশার রাতে রিয়াল ড্র করেছে ভিনিচিয়াস জুনিয়রের দারুণ নৈপুণ্যে। দলের দুটিই গোলই করেছেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড।

ভ্যালেন্সিয়ার মাঠে প্রথমার্ধের বড় একটা অংশ জুড়ে ছন্নছাড়া ফুটবল খেলে রিয়াল মাদ্রিদ। এ সময়ে তারা হজম করে দুই গোল। দুটো গোলই অতিথিরা হজম করে খেলার ধারার বিপরীতে। ২৭ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন ডুরো। তিন মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করেন ইয়ারেমচুক। দুই গোল হজমের পর ঘুম ভাঙে রিয়াল মাদ্রিদের।

প্রথমার্ধের ইনজুরি টাইমের পঞ্চম মিনিটে ভ্যালেন্সিয়াকে একটি গোল ফিরিয়ে দেন ভিনিচিয়াস। ৭৬ মিনিটে ব্রাজিলিয়ান এই ফরওয়ার্ডই সমতায় ফেরান রিয়ালকে। লড়াইয়ে ফেরা রিয়ালকে বেশ উজ্জীবিত দেখা গেল। কিন্তু জালের নাগাল পাচ্ছিল না তারা। অবশেষে জয়সূচক গোল করল অতিথিরা। জালের ঠিকানা খুঁজে নেন বেলিংহাম।

কিন্তু হেড থেকে বেলিংহাম যে গোলটা করলেন সেটি বাতিল হয়ে যায়। কারণ, গোলের আগমুহূর্তে শেষ বাঁশি বাজিয়ে ফেলেন রেফারি। এ নিয়ে রিয়াল খেলোয়াড়দের তোপের মুখে পড়তে হয় ম্যাচকর্তাকে। রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে সরাসরি লাল কার্ড দেখেন বেলিংহাম। এ নিয়ে তুমুল উত্তেজনা দেখা যায়। শুরু হয় তুমুল বিতর্ক।

গত মৌসুমে ভ্যালেন্সিয়ার মাঠে বর্ণবাদের শিকার হয়েছিলেন ভিনি। সেই মেস্তায়ায় ভিনি ফিরলেন জোড়া গোল করে। ফেরাটা সুখের হতে পারত দ্বিতীয়ার্ধে মাঠে নামা বেলিংহামেরও। কিন্তু বেরসিক রেফারি গোলের আগেই চূড়ান্ত বাঁশি বাজিয়ে ফেললেন! বেলিংহামের ফেরাটা এরচেয়ে দুঃখজনক হতে পারত না। ম্যাচ শেষে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রিয়ালের প্রধান কোচ আনচেলত্তি।

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে এটা রিয়াল মাদ্রিদের ষষ্ঠ ড্র। লিগে সবশেষ পাঁচ ম্যাচের এ নিয়ে তিনটিতে ড্র করল তারা। তবে হোঁচট খেলেও শীর্ষস্থান মজবুত আছে রিয়ালের। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে সাত পয়েন্ট পিছিয়ে দুইয়ে থাকল জিরোনা। তিনে থাকা বার্সেলোনার সংগ্রহ ২৬ ম্যাচে ৫৭ পয়েন্ট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close