reporterঅনলাইন ডেস্ক
  ২৯ এপ্রিল, ২০২৪

‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালানোর নির্দেশ

ছবি : সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) হাবিবুর রহমান জানিয়েছেন, রাস্তায় পুলিশের স্টিকারযুক্ত কোনও গাড়ি দেখলে ডিউটিরত থানা ও ট্রাফিক পুলিশকে যাচাইয়ের নির্দেশ দেওয়া হয়েছে। অনেক অপরাধী তাদের গাড়িতে পুলিশের স্টিকার ও ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। তাই রাস্তায় পুলিশ স্টিকারযুক্ত গাড়ি দেখলে অবশ্যই যাচাই করে দেখতে হবে আসলেই কোনও পুলিশ অফিসারের গাড়ি কিনা। আর যদি পুলিশের গাড়ি না হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে।

রবিবার (২৮ এপ্রিল) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির ক্রাইম ও ট্রাফিক বিভাগকে এ নির্দেশনা দেন হাবিবুর রহমান।

তিনি বলেন, ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায় এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারা রাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, কোনও সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনও প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। আতঙ্ক সৃষ্টিকারী কোনও কাজ যেন ঢাকা মেট্রোপলিটন এলাকায় না হয় সেদিকেও সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। এই ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে।

সমাজে অপরাধের কারণ অনুসন্ধান করে সেগুলো প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করতে হবে।

এর আগে ঢাকা মহানগরীর আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) হাবিবুর রহমান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close