reporterঅনলাইন ডেস্ক
  ২৯ এপ্রিল, ২০২৪

‘উপজেলা নির্বাচন এখন আ.লীগের উপজ্বালায় পরিণত হয়েছে’

ছবি : সংগৃহীত

উপজেলা নির্বাচন আওয়ামী লীগের জন্য এখন উপজ্বালায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। তিনি বলেন, প্রধানমন্ত্রী এই নির্বাচনকে জ্বালায় পরিণত করেছেন।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে রাজধানীর ফকিরাপুল পানির ট্যাংক রোডের সামনে ঢাকা মহানগর দক্ষিণ মতিঝিল থানার ৯নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে তীব্র দাবদাহে অতিষ্ঠ পথচারীদের মধ্যে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের সময় এসব কথা বলেন তিনি।

৭ জানুয়ারির সংসদ নির্বাচনের মতো সব বিরোধী দল উপজেলা নির্বাচনও প্রত্যাখান করেছে জানিয়ে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, সংসদ নির্বাচনে প্রহসন করেছে। নির্বাচনে দলীয় বিদ্রোহ প্রার্থীদের উন্মুক্ত করেও ভোটার উপস্থিত করতে না পেরে এবার উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক উঠিয়ে দিয়ে মাঠে বেশি প্রার্থী দিয়ে ভোটার আনার পরিকল্পনা করেছিল সরকার। কিন্তু সরকারের এ ফরমুলা কাজে আসছে না।

সরকারের ব্যর্থতায় দেশে তীব্র দাবদাহ হচ্ছে দাবি করে আব্দুস সালাম বলেন, সরকার অপ্রয়োজনীয় বৃক্ষনিধন করছে। তাপবিদ্যুতের নামে কয়লা পুড়ছে, পাশের দেশকে খুশি করার জন্য শিল্পকারখানার পরিবেশ ধ্বংস করছে। সরকার সুন্দরবনকে ধ্বংস করছে। এরা কৌশলে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করছে।

সরকারের লোকজন লুটপাট করে সবকিছু শেষ করে দিয়েছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, তারা ব্যাংকগুলো গিলে খেয়ে ফেলছে। আজ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষেধ করেছে, কেন? কারা ব্যাংক লুট করেছে? কারা ব্যাংকগুলো গিলে ফেলছে তা যেন প্রকাশ না পায় সেজন্য ব্যাংকে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি বাবর আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আহমদ আলীর সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ আজাদ, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা প্রমুখ।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আ.লীগ,উপজেলা নির্বাচন,বিএনপি,আব্দুস সালাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close