ক্রীড়া প্রতিবেদক

  ০৩ মার্চ, ২০২৪

টি-টোয়েন্টি দলে জাকের আলী অনিক

অভিষেকের আগেই ছিটকে যাওয়া আলিস আল ইসলামের পরিবর্তে ডাক পেলেন জাকের আলী অনিক। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দলে যুক্ত হলেন তিনি। গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাকেরের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। রহস্য স্পিনারের তকমা পাওয়া আলিস ছাড়াও পূর্বঘোষিত স্কোয়াডে আছেন আরো তিন স্পিনার রিশাদ হোসেন, তাইজুল ইসলাম ও শেখ মেহেদী হাসান। বিকল্প থাকায় তাই নতুন করে কোনো স্পিনারকে না টেনে জাকেরকে নেওয়া হয়েছে। এ উইকেটরক্ষক-ব্যাটারকে বিবেচনা করা হচ্ছে ফিনিশার হিসেবে।

বাংলাদেশ দলের নতুন নির্বাচক কমিটির প্রধান গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘আমরা মনে করি, আলিসের জায়গায় আরেকজন স্পিনার যুক্ত করার পরিবর্তে জাকেরের মতো কাউকে অন্তর্ভুক্ত করায় দলের ভারসাম্য আরো ভালো হবে। সে মিডল ও লোয়ার মিডল অর্ডারকে দৃঢ়তা দেওয়ার পাশাপাশি ফিনিশার হিসেবে ভূমিকা রাখতে পারে।’ বিপিএলের শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে অফ স্পিনে নজর কেড়ে নেওয়া আলিস আঙুলের চোটে ভুগছেন। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেছেন, আলিসের সেরে উঠতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে।

একই দলের হয়ে সদ্যসমাপ্ত বিপিএলে আগ্রাসী ব্যাটিংয়ের সামর্থ্য মেলে ধরেন ২৬ বছর বয়সি জাকের। ইনিংসের শেষদিকে নেমে দ্রুত রান তোলার দায়িত্ব ছিল তার কাঁধে। ৯৯.৫০ গড় ও ১৪১.১৩ স্ট্রাইক রেটে তিনি করেন ১৯৯ রান। ১০ চারের সঙ্গে ১৪ ছক্কা আসে তার ব্যাট থেকে। জাকের এর আগে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাংলাদেশের জার্সিতে। তবে সেগুলো ছিল গত বছরের অক্টোবরে এশিয়ান গেমসে। ওই টুর্নামেন্টে ছিলেন না জাতীয় দলের নিয়মিত ক্রিকেটাররা। আগামী ৪, ৬ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে দুই দলের

টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। সবগুলো খেলাই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close