ক্রীড়া প্রতিবেদক

  ০১ মার্চ, ২০২৪

চায়ের শহরে লঙ্কান ক্রিকেটাররা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনাল উত্তেজনা চলছে ক্রিকেটাঙ্গনে। আজ শুক্রবার দশম বিপিএলের ফাইনালে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। বিপিএল শেষ হওয়ার পরপরই জাতীয় ক্রিকেট দল ব?্যস্ত হয়ে যাবে আন্তর্জাতিক অঙ্গনে। পূর্ণাঙ্গ সফরে শ্রীলঙ্কা ক্রিকেট দল এখন বাংলাদেশে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে ওয়ানিন্দু হাসারাঙ্গার দল। বিমানবন্দর থেকে সরাসরি আরেকটি ফ্লাইটে তাদের নিয়ে যাওয়া হয়েছে চায়ের শহর সিলেটে। তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে এবার শ্রীলঙ্কা ক্রিকেট দল বাংলাদেশে এসেছে। ঢাকায় মিরপুর শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাখা হয়নি কোনো ম?্যাচ। ৪ মার্চ সিলেটে টি-টোয়েন্টি ম?্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ৬ ও ৯ মার্চ দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে। সেখান থেকে দুই দল চলে যাবে চট্টগ্রামে। বন্দর নগরীতে হবে ওয়ানডে সিরিজ। ১৩, ১৫ ও ১৮ মার্চ ম?্যাচগুলো অনুষ্ঠিত হবে। ২২ মার্চ সিলেটে প্রথম টেস্ট এবং ৩০ মার্চ দ্বিতীয় টেস্ট চট্টগ্রামে শুরু হবে।

আপাতত শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল বাংলাদেশে এসেছে। টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করে শ্রীলঙ্কা। যথারীতি এই দলকে নেতৃত্ব দেবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তার সহকারী হিসেবে আছেন চারিথ আসালঙ্কা। কিন্তু প্রথম দুই ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করবেন তিনি। যেহেতু হাসারাঙ্গা দুই ম্যাচের নিষেধাজ্ঞার মধ্যে আছেন। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পান হাসারাঙ্গা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close