ক্রীড়া প্রতিবেদক

  ০১ মার্চ, ২০২৪

চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা

পুরোনো চ্যাম্পিয়নদের জয়োল্লাস আবার দেখা যাবে নাকি মিলবে নতুনের হাসি? কুমিল্লা ভিক্টোরিয়ান্সের রেকর্ড আরো সমৃদ্ধ হবে নাকি প্রথমবার শিরোপা সাফল্যে উদ্ভাসিত হবে ফরচুন বরিশাল? উত্তর মিলবে দ্রুতই। তবে শেষ পর্যন্ত ট্রফি চেনা ঠিকানায় যাক কিংবা নতুন গন্তব্যে, প্রাইজমানি থাকছে আগের মতোই। বিপিএলের দশম আসরে চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা। রানার্সআপ দলে অর্থ পুরস্কার থাকবে এক কোটি।

গত আসরেই এক কোটি টাকা থেকে বাড়িয়ে চ্যাম্পিয়ন দলের পুরস্কার করা হয়েছিল ২ কোটি। এবারও বহাল থাকছে সেই অঙ্কই। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের প্রাইজমানি থাকছে ১০ লাখ টাকা। ফাইনালের আগ পর্যন্ত ব্যক্তিগত পারফরম্যান্সে যা চিত্র, তাতে ম্যান অব দ্য টুর্নামেন্টের সম্ভাবনায় টিকে আছেন রংপুর রাইডার্সের সাকিব আল হাসান, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয় ও ফরচুন বরিশালের তামিম ইকবাল। শরিফুল ইসলাম আসরজুড়ে দুর্দান্ত বোলিং করলেও দলের বাজে পারফরম্যান্সের কারণে এই বাঁহাতি পেসার এখন আর সেরার লড়াইয়ে নেই।

একটি পুরস্কার অবশ্য শরিফুল নিশ্চিতভাবেই পাচ্ছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারির প্রাইজমানি ৫ লাখ টাকা। ১২ ম্যাচে ২২ উইকেট তার। তাকে ছোঁয়ার কিছুটা সম্ভাবনা ছিল কেবল সাকিবের। তবে বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে কোনো উইকেট পাননি তিনি, তার দলও বাদ পড়ে গেছে। আসর শেষ করেছেন তিনি ১৭ উইকেট নিয়ে। সাকিবের সতীর্থ শেখ মেহেদি হাসান থমকে গেছেন ১৬ উইকেট নিয়ে। আসরের সবচেয়ে বেশি রানের পুরস্কার ৫ লাখ টাকা। এটির লড়াইয়ে আছেন আপাতত তামিম ও হৃদয়। ফাইনালের আগ পর্যন্ত ১৪ ইনিংসে ৪৫৪ রান তামিমের, ১৩ ইনিংসে ৪৪৭ রান হৃদয়ের। ১২ ইনিংসে ৩৮৪ রান করা তানজিদ হাসানের দল ছিটকে গেছে এলিমিনেটর থেকে। শীর্ষ পাঁচের অন্য দুজন অবশ্য আছেন ফাইনালে। ১৩ ইনিংসে ৩৭৫ রান লিটন কুমার দাসের, ১৪ ইনিংসে ৩৬৭ মুশফিকের। এছাড়াও টুর্নামেন্টের সেরা ফিল্ডার পাবে ৩ লাখ টাকা। দলীয় পুরস্কারের মতো ব্যক্তিগত পুরস্কারগুলোর প্রাইজমানিও থাকছে ঠিক আগের আসরের মতোই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close